পিতা নই নগরের সন্তান, সেবাকেন্দ্র হবে নগর ভবন

30

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে প্রথমদিন উপস্থিত হয়ে নব নির্বাচিত মেয়র সাঈদ খোকন বলেছেন, নগর ভবন হবে জনগণের সেবাকেন্দ্র। সেবার মধ্য দিয়েই মানুষের খেদমত করতে চাই।

ঢাকা সিটি করপোরেশনকে দলীয় দৃষ্টিভঙ্গিতে দেখতে চান না বলেও অভিমত ব্যক্ত করেন তিনি।

বৃহস্পতিবার (০৭ মে) বেলা ১১টার দিকে নগর ভবনের মিলনায়তনে এক বক্তব্যে এ কথা বলেন নব নির্বাচিত মেয়র।

সাঈদ খোকন বলেন, মেয়র হিসেবে আমার প্রথম দিন আজ। মেয়রের কর্মপরিধি কমবেশি আমার জানা আছে। আমার প্রতি ঢাকাবাসীর আশা আকাঙ্ক্ষা অনেক বেশি।

তিনি বলেন, এ নগরে ঢাকাবাসীকে সম্মানের আসনে দেখতে চাই। একইভাবে বিরোধী দলও আমাদের কাছে নিরাপদ ও সম্মানের সঙ্গে থাকবে। আমি আগেও বলেছি, এখনও বলছি, আমি এ নগরের পিতা নই, সন্তান হিসেবে কাজ করতে চাই। আপনাদের সুখে-দুঃখে আমার জীবন উৎসর্গ করতে চাই।

উপস্থিত সিটি করপোরেশনের নব নির্বাচিত কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজ আমাকে যে আবেগ ও ভালোবাসা দিয়ে নগর ভবনে গ্রহণ করা হয়েছে, তা বজায় থাকলে এ নগরকে একটি বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলা যাবে।

নতুন এ মেয়র আরও বলেন, দলমত নির্বিশেষে ঢাকাবাসীর সমস্যা সমাধানে সবাই ঐক্যবদ্ধভাবে নগরবাসীর সেবা করে যাবো। আমি এ নগর ভবনকে দলীয়ভাবে দেখতে চাই না। এ ভবনে ঢাকাবাসীর হক রয়েছে। আমাদের কাজের মাধ্যমে সেই হক আদায় করা হবে।

সাঈদ খোকন বলেন, আজ যে যাত্রা শুরু হলো, সেই যাত্রার মাধ্যমে আমাদের কঠিন পথ পাড়ি দিতে হবে। আপনাদের ভালোবাসা ও সহযোগিতার মাধ্যমে এ পথ সুন্দরভাবে পাড়ি দিতে পারবো বলে আমার বিশ্বাস।

একজন মানুষের একার পক্ষে এতো বড় শহরকে গুছিয়ে পরিষ্কার-পরিছন্ন রাখা সম্ভব নয় উল্লেখ করে তিনি সিটি করপোরেশনের নব নির্বাচিত কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারীদের সহযোগিতা চান।

তিনি বলেন, জনগণের ভালোবাসায় সিক্ত হয়ে আজ নগর ভবনের যে দায়িত্ব নিয়েছি, একদিন অন্যকাউকে সে দায়িত্ব দিয়ে আমাদের চলে যেতে হবে। সে দিনও যেনো আজকের মতো ভালোবাসা ও হাসিমুখে বিদায় নিতে পারি সে কামনা করি।

এর আগে সকাল ১০টা ২০ মিনিটে ঘোড়ার গাড়িতে চড়ে নগর ভবনে প্রবেশ করেন সাঈদ খোকন। এ সময় করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ফুল দিয়ে তাকে অভ্যর্থনা জানান।