গণমাধ্যমে সালাহ উদ্দিনকে নিয়ে মনগড়া প্রতিবেদন হচ্ছে : বিএনপি

19

বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ কোনো সাক্ষাৎকার দেননি। তাকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যম মনগড়া সব প্রতিবেদন প্রকাশ করছে, যার ফলে বিভ্রান্তির সৃষ্টি হতে পারে বলে তার পরিবার আমাদের জানিয়েছেন।
সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, হাসপাতালে স্থানান্তরের সময় দুই-এক দিন তিনি দেশি-বিদেশি গণমাধ্যমের কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন যা বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হয়েছে। বর্তমানে শিলংয়ে অবস্থানরত সালাহ উদ্দিন আহমদ এর স্ত্রী হাসিনা আহমেদ জানিয়েছেন-আইন অনুযায়ী ও ভারতের স্থানীয় নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইন্সটিটিউট অব হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্স (নেগ্রিমস্‌) হাসপাতালের একজন চিকিৎসার্থী হিসেবে তার কোনো গণমাধ্যমে সাক্ষাৎকার দেয়ার বিন্দুমাত্র সুযোগ নেই।
আসাদুজ্জামান রিপন বলেন, হাসিনা আহমদ দলকে নিশ্চিত করেছেন-তার স্বামী বিদেশের কোনো গণমাধ্যমকে কোনো প্রকার সাক্ষাৎকার দেয়ার কোনো প্রশ্নই ওঠে না। অথচ কোনো কোনো গণমাধ্যম সালাহ উদ্দিন আহমদের নামে কল্পিত একান্ত সাক্ষাৎকারও প্রকাশ করেছেন যার বাস্তবের সঙ্গে আদৌ কোনো সম্পর্ক নেই।
তিনি বলেন, সালাহউদ্দিন আহমদের স্ত্রীর বরাত দিয়ে শিলং থেকে সদ্য প্রত্যাগত বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি দলকে বলেছেন, এ ধরনের সাক্ষাৎকার দেয়ার ঘটনাটি পুরোপুরি কাল্পনিক।
ড. আসাদুজ্জামান রিপন বলেন, বিএনপি গণমাধ্যমের কাছে প্রত্যাশা করে সালাহ উদ্দিন আহমদ সম্পর্কিত কোনো মনগড়া প্রতিবেদন বা তাকে উদ্ধৃত করে কোনো সংবাদ যেন প্রকাশ বা প্রচার না করে। এতে বিভ্রান্তির কোনো সুযোগ থাকবে না। এ ব্যাপারে তার পরিবারের সঙ্গে সবাইকে যোগাযোগের জন্য দলের পক্ষ থেকে অনুরোধ করা গেল। বিষয়টি মানবিক দৃষ্টিতে দেখারও অনুরোধ জানিয়েছেন সালাহ উদ্দিন আহমদের পরিবার।