স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানাতে গিয়ে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ, আহত ৭

30

স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানোকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাতজন আহত হয়েছেন।

বুধবার দিবাগত রাত ১২টার পরে এই সংঘর্ষ বাধে। এ ঘটনায় আহতরা হলেন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মতিয়ার রহমান (৪৬), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসটিএম রুহুল আলম (৪৫), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুল জলিল আজমী (৬০), সদস্য রঞ্জু মিয়া (৪০), মুক্তিযোদ্ধা সনাতন মহন্ত(৫৫), জিল্লুর খন্দকার (৫০) ও উপজেলা আওয়ামী যুবলীগের কর্মী ফুয়াদ আমিন (৩০)।

স্থানীয়রা জানান, সংঘর্সের সময় সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারিয়া খান বিপ্লবের গ্রুপের নেতাকর্মীদের সঙ্গে গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকাররের গ্রুপের নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ জিয়া লতিফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয় সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার নির্বাচনী এলাকায় উপস্থিত থাকা সত্ত্বেও তার পক্ষে জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক মতিয়ার রহমানের নেতৃত্বে এমপি নিয়ন্ত্রিত গ্রুপের কিছু নেতাকর্মী মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি প্রদান করতে আসেন।

এ সময় সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারিয়া খান বিপ্লব নিয়ন্ত্রিত গ্রুপের নেতাকর্মীরা সবার আগে এমপির শ্রদ্ধাঞ্জলি স্মৃতিস্তম্ভে প্রদান না করে উপজেলা আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলি প্রদানের দাবি জানায়। এ নিয়ে দুই গ্রুপের নেতাকর্মীর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। এ সময় সংসদ সদস্য ইউনুস আলী সরকারের শ্রদ্ধাঞ্জলি পদদলিত হয়ে যায় বলে ওসি জানান ।

সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারিয়া খান বিপ্লব জানান, সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার বুধবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসটিএম রুহুল আলমের বাড়ীতে দাওয়াত খান। ওই দাওয়াতে বিএনপি সমর্থিত সাদুল্যাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জামায়াত-শিবিরের মুল পৃষ্ঠপোষকতাকারী সাইদুর রহমানও উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মতিয়ার রহমানের সঙ্গে কথা হলে তিনি বলেন, এমপি মহোদয় বুধবার সারাদিন উপজেলার বিভিন্ন এলকায় ৪-৫টি অনুষ্ঠানে যোগদান করেন। এ কারণে তিনি শারীরিকভাবে অসুস্থ হওয়ায় শ্রদ্ধাঞ্জলি প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।