প্রাণভিক্ষার বিষয়ে চিন্তা করতে সময় চেয়েছেন কামারুজ্জামান : আইনজীবী

21

sisir Monir

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের সাথে দেখা করেছেন তার ৫ আইনজীবী। তারা হলেন- শিশির মনির, এহসান এ সিদ্দিকী, মতিউর রহমান আকন্দ, মুজিবুর রহমান ও আসাদউদ্দিন।

কারাগার থেকে বের হয়ে ব্রিফিংয়ে আইনজীবী শিশির মনির বলেন, কামারুজ্জামান শাররীরিক ও মানসিকভাবে বেশ দৃঢ়। তিনি ভালো আছেন। তিনি আমাদের সাথে ৩০ মিনিট কথা বলেছেন। এসময় তিনি পুরোপুরি স্বাভাবিক ছিলেন। তিনি দেশবাসীকে সালাম জানিয়ে সবার কাছে দোয়া চেয়েছেন।

শিশির মনির বলেন, রিভিউ আবেদনের রায় সম্পর্কে তিনি আমাদের কাছে জানতে চেয়েছেন। আমরা রায় সম্পর্কে তাকে অবহিত করেছি। রায় পরবর্তী বিধান সম্পর্কে তিনি জানতে চেয়েছেন। আমরা সে বিষয়েও তাকে জানিয়েছি।

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার বিষয়ে চিন্তা করার জন্য উপযুক্ত একটি সময় চেয়েছেন বলে জানিয়েছেন তার আইনজীবী শিশির মনির। প্রাণভিক্ষা চাওয়ার বিষয়টি কামারুজ্জামান যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দেশবাসীকে জানাবেন বলেও জানান এই আইনজীবী।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে কামারুজ্জামানের সঙ্গে সাক্ষাত শেষে কারাগারের সামনে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।

শিশির মনির আরো বলেন, আইনজীবী হিসেবে আমরা আইনের ব্যাখ্যাগুলো যথাযথভাবে তাকে ‍বলেছি। এখন সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি তার একান্ত ব্যক্তিগত।