দেশের মানুষ পরিবর্তন চায় : খালেদা জিয়া

75

দেশের মানুষ পরিবর্তন চায় বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, সিটি নির্বাচনেও মানুষ সেই পরিবর্তনের পক্ষেই রায় দেবে। মানুষ এ সরকারের হাত থেকে রেহাই পেতে চায়।

তিনি বলেন, সিটি নির্বাচনে জনগণ ভোটের মাধ্যমে নীরব বিপ্লব ঘটাবে।

মঙ্গলবার নয়া পল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাসাসের নববর্ষের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, সরকারকে মনে রাখতে হবে বিএনপির আন্দোলন জাতীয় নির্বাচনের জন্য সিটি নির্বাচনের জন্য নয়।

তিনি বলেন, অতীতের সিটি নির্বাচনগুলোতে বিএনপি বিপুল ভোটে জয়লাভ করেছে। এবারের সিটি নির্বাচনেও বিএনপি বিপুল ভোটে জয়লাভ করবে।

তিনি বলেন, ঢাকাকে আধুনিক নগরী ও মানুষের বাস উপযোগী করে গড়ে তুলতে ‘বাস’ মার্কায় তাবিথ আউয়াল ও ‘মগ’ মার্কায় মির্জা আব্বাসকে বিজয়ী করতে ঢাকা বাসীর প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন, সিটি নির্বাচনে ভোট প্রয়োগের মাধ্যমে মানুষ নীরব বিপ্লব ঘটাবে। সিটি নির্বাচন দিয়ে সরকার ভেবেছিলো বিএনপি নির্বাচনে আসবে না।

তিনি আরো বলেন, সিটি নির্বাচনেও মানুষ সেই পরিবর্তনের পক্ষেই রায় দেবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘এই সরকার অবৈধ। তারা পদে পদে আইন অমান্য করছে। নির্বাচনী প্রচারণায় আমাদের প্রতিনিয়ত বাধা দিচ্ছে।’

তিনি বলেন, ‘আমাদের প্রার্থীদের বিপুল ভোটে বিজয়ী করে জনগণ নীরব বিপ্লব ঘটাবে। কারণ তারা গুম-খুনের এই সরকারকে আর দেখতে চায় না। তারা পরিবর্তন চায়।’

অনুষ্ঠান মঞ্চে খালেদা জিয়ার পাশে বিএনপি সমর্থিত ঢাকা সিটি দক্ষিণের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস এবং উত্তরের বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

খালেদা জিয়া এ সময় মির্জা আব্বাসের প্রতীক ‘মগ’, তাবিথ আউয়ালের প্রতীক ‘বাস’এবং চট্টগ্রাম সিটির বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলমের ‘কমলালেবু’ প্রতীকের সঙ্গে উপস্থিত সকলকে পরিচয় করিয়ে দেন। খালেদা জিয়া তাদের জন্য ভোট ও দোয়া প্রার্থনা করেন।

এ সময় মঞ্চে আদর্শ ঢাকা আন্দোলনের নেতাদের মধ্যে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ, ব্যারিস্টার মওদুদ আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, ডিইউজের (একাংশ) সভাপতি আব্দুল হাই শিকদারসহ বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।