গণধর্ষণে অভিযুক্ত এএসআই কলিমুর গ্রেফতার

62

রামপুরায় নারী কনস্টেবলকে গণধর্ষণের ঘটনার মূল আসামি খিলগাঁও থানার সাবেক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কলিমুর রহমানকে কক্সবাজার থেকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাকে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করেছে ডিবি।

বুধবার সকালে কক্সবাজারের কলাতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করে করে পুলিশ। কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মতিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। এর আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানিয়েছিলেন কলিমুর রহমানকে যেকোনো সময় গ্রেফতার করা হবে।

তিনি বলেন, ‘ইতিমধ্যে গণধর্ষণের আলামত পাওয়া গেছে। তবে এটি এখনো পুলিশের হাতে আসেনি। ঘটনার পর থেকেই কলিমুর নিখোঁজ রয়েছে। তাকে ধরতে পুলিশের অভিযান চলছে। যে কোন মুহূর্তে গ্রেফতার হতে পারেন তিনি।’

প্রসঙ্গত, গত ১০ জুন বুধবার রাতে রাজধানীর খিলগাঁওয়ে তুরাগ থানার এক নারী কনস্টেবল গণধর্ষণের শিকার হয়। এরপর ১৩ জুন দুপুর ২টার দিকে ধর্ষণের অভিযোগ আনা ওই নারী পুলিশ সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। ফরেনসিক পরীক্ষায় গণধর্ষণের আলামত পেয়েছে বিষেশজ্ঞরা।

ঘটনার পর ভিকটিম জানিয়েছিলেন, ২০১১ সালে পুলিশের উপ-পরিদর্শকের সঙ্গে তার বিয়ে হয়। ২০১৪ সালে তাদের বিচ্ছেদ হয়। বুধবার রাতে তার সাবেক স্বামী খিলগাঁওয়ের তিলপাপাড়ার একটি বাসায় ডেকে আরও কয়েকজন মিলে সারারাত তাকে ধর্ষণ করে।

তিনি আরও জানান, পরদিন বৃহস্পতিবার সকালে কৌশলে তিনি ওই বাসা থেকে বের হয়ে খিলগাঁও এলাকায় তার এক আত্মীয়ের বাসায় ওঠেন। সেখান থেকে শুক্রবার তিনি রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে ভর্তি হন। এরপর শনিবার ঢামেক হাসপাতালে আসেন।