বাংলাদেশ সফর নিয়ে নরেন্দ্র মোদির ফেসবুক আপডেট

13

আগামীকাল বাংলাদেশ সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে তার আগেই সফর নিয়ে আগ্রহের কথা জানিয়ে দিলেন ফেসবুকে। সফরের খুঁটিনাটি তুলে ধরে জানিয়েছেন, ধানমন্ডির ৩২-এ জাতির জনকের বাড়ি পরিদর্শনের জন্য মুখিয়ে আছেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদির বাংলাদেশ সফর নিয়ে যে শুধু বাংলাদেশে আগ্রহ তা নয়। শীর্ষ ভারতীয় গণমাধ্যমগুলোও এ নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই খবর প্রকাশ করে আসছে। মোদির সফরকে সামনে রেখে রাজধানী ঢাকার সাজসজ্জা নিয়ে রিপোর্ট প্রচার করেছে ভারতের সংবাদ চ্যানেল ‘ইন্ডিয়া টিভি’।

আবার এক খবরে বাংলা প্রত্রিকা কলকাতার আনন্দবাজার বলেছে, ভারতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফরের চেয়েও মানুষের বেশি আগ্রহ মোদির সফর নিয়ে। এ সংক্রান্ত প্রতিবেদনে ফেসবুকে নরেন্দ্র মোদির একটি পোস্টের কথা বলা হয়।

ফেসবুকের ওই স্ট্যাটাসে, ঢাকা সফরের সময়সূচীসহ খুঁটিনাটি তুলে ধরেছেন ভারতের প্রধানমন্ত্রী। বলেছেন, সফর নিয়ে তার মধ্যে দারুণ আগ্রহ কাজ করছে। জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাথে বৈঠক, প্রতিনিধিদলের আলোচনা ও বিভিন্ন চুক্তি সই হবে সফরে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দক্ষিণ এশিয়ার গণতন্ত্রের ভিত্তি উল্লেখ করে ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির জনকের বাড়িতে যাবেন বলেও জানান মোদি। তবে মোদি তার সফরের হাইলাইট পয়েন্ট হিসেবে চিহ্নিত করেছেন বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তিকে।

সফরে ঢাকার রামকৃষ্ণ মিশন এবং ঢাকেশ্বরী মন্দির দর্শনের পরিকল্পনার কথা জানান নরেন্দ্র মোদি। আশা প্রকাশ করেন, তার এই সফর ভারত ও বাংলাদেশ দু’দেশের জন্যই লাভজনক হবে, দক্ষিণ এশিয়ার সামগ্রিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।