Home > বিনোদন > জার্সিতে কনডমের বিজ্ঞাপন, বিব্রত পাঞ্জাবের ক্রিকেটাররা

জার্সিতে কনডমের বিজ্ঞাপন, বিব্রত পাঞ্জাবের ক্রিকেটাররা

image_208631.marsh johnsonআইপিএলে দলের জার্সি পরে মাঠে নামতে নারাজ কিংস ইলেভেন পাঞ্জাবের ক্রিকেটাররা। কিংস ফ্রাঞ্চাইজি সম্প্রতি একটি জনপ্রিয় কনডম সংস্থার সঙ্গে বিজ্ঞাপনী চুক্তি করেছে। যার ফলে, জার্সিতে ওই কন্ডোমের বিজ্ঞাপন জ্বলজ্বল করছে। আর তাতেই মহা-বিড়ম্বনায় পড়েছেন ক্রিকেটাররা।

এক ইংরেজি দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী, দলের মালিক মোহিত বর্মণ জানিয়েছেন, দলের প্রধান স্পনসরের পাশাপাশি ওই কন্ডোম সংস্থার বিজ্ঞাপনও জার্সির পিছনে, অর্থাত পিঠের দিকে থাকবে। সূত্রের খবর, এই জার্সি গায়ে চাপাতে কিন্তু-কিন্তু মনোভাব রয়েছে ক্রিকেটারদের মনে।

ওই দৈনিকের রিপোর্ট অনুযায়ী, নাম না জানানোর শর্তে দলের এক তরুণ ক্রিকেটার বলেছেন, ‘আমি ভেবেই পাচ্ছি না কী বলব। আমার পরিবার-পরিজন থেকে বন্ধু— সকলেই আমার খেলা টিভিতে দেখবেন। সেই সময় আমার নামের পাশেই (ক্রিকেটারদের নাম জার্সির পিছনে থাকে) থাকবে ওই কনডম সংস্থার নাম। এতে বিড়ম্বনা বাড়বে।’ ওই ক্রিকেটারের আশঙ্কা, এর ফলে তাঁর বন্ধুরা তাঁকে নিয়ে মজা করবে।

এই বিষয়ে আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান রাজীব শুক্লা জানিয়েছেন, ম্যাচ চলাকালীন কনডমের বিজ্ঞাপন সম্প্রচার হয়ে থাকে। কিন্তু, আইপিএল বিধিতে এমন কোনও নিষেধাজ্ঞা নেই যেখানে বলা হয়েছে যে, কোনও ফ্রাঞ্চাইজি এই ধরণের সংস্থার সঙ্গে চুক্তি করতে পারবে না।

উল্লেখ্য, কিংস ইলেভেন পাঞ্জাব দলের স্পনসর হিসেবে যুক্ত রয়েছে ২০টি সংস্থা। চলতি আইপিএলে আগামী ১০ তারিখ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ খেলবে কিংস ইলেভেন পাঞ্জাব।