সাহারার সাথে চুক্তি বাতিল করল বিসিবি

64

ভারতের সাহারা গ্রুপের সাথে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রতিষ্ঠানটির সাথে মেয়াদ শেষ হওয়ার আগেই চুক্তি বাতিল করেছে বিসিবি। আসন্ন বাংলাদেশ-পাকিস্তান সিরিজের জন্য এখন নতুন স্পন্সর খুঁজছে ক্রিকেট বোর্ড।

২০১২ সালের জুন মাসে এক কোটি ৪০ লাখ ডলারের বিনিময়ে বাংলাদেশের ক্রিকেটের সাথে চার বছরের জন্য চুক্তিবদ্ধ হয় সাহারা। চুক্তির মেয়াদ ছিল ২০১৬ সালের বছরের জুন মাস পর্যন্ত। সে হিসেবে ১৫ মাস বাকি থাকতেই চুক্তি বাতিল করল বিসিবি। এই চুক্তির আগে আট বছর ধরে বাংলাদেশ ক্রিকেটের স্পন্সর ছিলো গ্রামীণফোন।

গত ৩০ মার্চ একটি জাতীয় দৈনিকে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের স্পন্সরের জন্য বিজ্ঞপ্তি দেয়া হলে সাহারার সাথে চুক্তি বাতিলের বিষয়টি সামনে আসে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সাহারার সাথে চুক্তি বাতিলের বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত কিছু জানাতে চাননি।

তিনি ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘আমরা সাহারার সাথে চুক্তি না চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এজন্যই আমরা পাকিস্তান সিরিজের জন্য নতুন স্পন্সর চেয়ে বিজ্ঞাপন দিয়েছে। তবে এ মুহূর্তে সাহারার সাথে আমাদের চুক্তির ব্যাপারে কিছু বলতে চাচ্ছি না।’
উল্লেখ্য, ভারতের সুপ্রিম কোর্টের আদেশে সাহারার প্রধান সুব্রত রায়কে জেলে যেতে হয়েছিল। এর ফলে এক বছরেরও বেশি সময় ধরে প্রতিষ্ঠানটি অর্থনৈতিক সমস্যায় ভুগছে।