মাশরাফির কথা রাখলেন রুবেল!

13

রুপকথার গল্পকেও হয়ত হার মানাবে রুবেলে বিশ্বকাপে খেলার কাহিনী। বিশ্বকাপের আগে তার ক্রিকেট খেলা নিয়েই দেখা দিয়েছিল সংশয়। কিন্তু সবকিছুকে পেছনে ফেলে স্বপ্নের বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছিলেন রুবেল সুযোগ পেয়েই তিনি যে দলকে নিজের সবটুকু নিংড়ে দিতে পারেন সেটা আবারো তিনি প্রমাণ করলেন রুবেল।

বিশ্বকাপে গ্রুপ পর্বের ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের অবিস্মরণীয় এক জয়ের নায়ক ছিলেন ঐ রুবেল ই! নিজের শেষ ওভার করতে আসার আগ মুহূর্তে রুবেল কিছুটা চিন্তিত ছিলেন।

ওই ওভার সম্পর্কে রুবেল পত্রিকায় দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘একটু থতোমতো খেয়ে গিয়েছিলাম। আমি জানতাম, ডেথ ওভারটা আমারই করতে হবে। তারপরও মাশরাফি ভাই যখন বলটা হাতে দিলো, একটু কয়েক সেকেন্ডের জন্য নার্ভাস হয়ে গিয়েছিলাম। মাশরাফি ভাই বললো, ‘এটা তোর জীবনের সেরা চান্স। কাজে লাগা।’ সাকিব ভাইয়ের কথাগুলো খুব মনে আছে। উনি কাছে এসে বললেন, ‘রুবেল, জীবনের সেরা ছয়টা বল কর। তোর দিকে সারা বাংলাদেশ শুধু না, সারা পৃথিবী চেয়ে আছে। মানুষ দলের জন্য বল করে, ম্যাচ জেতানোর জন্য বল করে; তুই নিজের জীবনের জন্য বল কর। তুই যদি পারিস, সারা জীবনের জন্য মানুষ তোকে মনে রাখবে।’ আমার জীবনে কোনো কথায় এতো প্রেরণা পাইনি। মনে হয়েছে, আসলেই জীবনের জন্য বল করছিলাম।’