Home > খেলা > ধোনি পদত্যাগ করছেন?

ধোনি পদত্যাগ করছেন?

বাংলাদেশের কাছে সিরিজ হারের পর চারদিক থেকেই ধোনির দিকে সমালোচনার তীর আসছে। একের পর এক সমালোচকদের বাণে বিদ্ধ হচ্ছেন ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল এই অধিনায়ক। ক্রিকেট ক্যারিয়ারে অনেক খারাপ সময় তিনি পার করলেও হয়তো এবারের মতো বিপদে আর কখনোই পড়তে হয়নি তাকে। নতুবা তিনি কেন পদত্যাগের প্রসঙ্গ আনবেন?

ভারতীয় বেশ কয়েকটি সংবাদ মাধ্যমের বরাতে জানা গেছে, ধোনি পদত্যাগের প্রস্তাব দিয়েছেন। বোর্ড চাইলে তিনি যেকোনো সময় পদত্যাগ করতে চান।

ধোনির ক্ষোভ, ভারতীয় ক্রিকেটে যা হয় তার জন্য আমি একাই দায়ী। সবকিছুই আমার জন্য ঘটে। এমনকি বাংলাদেশি মিডিয়াও আমাকে নিয়ে হাসছে। আমার পদত্যাগের মাধ্যমে যদি ভারতীয় ক্রিকেট বোর্ড সঠিক দিক নির্দেশনায় চলে তবে আমি পদত্যাগে প্রস্তুত।

আর কতো দিন ভারতীয় দলের হাল ধরে থাকবেন সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, আমি ক্রিকেটকে উপভোগ করছি। কিছু হলেই আমার পদত্যাগের বিষয়টি সবসময়ই সামনে চলে আসছে। যদি পদত্যাগের মাধ্যমে ভারতের ক্রিকেটে শুভসূচনা হয় তাহলে, যদি আমার জন্যই ক্রিকেট বোর্ডে সবকিছু হয়ে থাকে, তাহলে ইস্তফা দিয়ে আমি সাধারণ খেলোয়াড় হিসেবে খেলতে চাই।

মিরপুরে রোববারের ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ধোনির সর্বশেষ উত্তর- “দলে কে অধিনায়ক হলো সে বিষয়ে আমার কোনো মাথাব্যথা নেই। কারণে আমি কখনোই এই পদটি ধরার সারিতে ছিলাম না। এটা আমার দায়িত্ব ছিল যা বোর্ড আমার কাছ থেকে নিতে চেয়েছে।”