Home > খেলা > আগামী বিশ্বকাপে আমরা ফাইনাল খেলব’

আগামী বিশ্বকাপে আমরা ফাইনাল খেলব’

১১তম বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলেছে বাংলাদেশ। প্রথমবারের মতো বিশ্বকাপের শেষ আটে খেলে টাইগাররা। কোয়ার্টার ফাইনালেও নজরকাড়া পারফরম্যান্স করে বাংলাদেশ।

 

কিন্তু আম্পায়ারদের নিরপেক্ষতার কারণে স্বপ্নভঙ্গ হয় লাল-সবুজ জার্সিধারীদের। শেষ আট থেকে আর চারে যাওয়ার সুযোগ হয়নি বাংলাদেশের। হয়নি ফাইনাল খেলাও। এবার হয়নি কিন্তু সামনে অনেক সুযোগ রয়েছে বাংলাদেশের। এমনটিই মনে করেন ওয়ার্ল্ড নম্বর ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান।

 

শনিবার ডেইলি স্টার কর্তৃক আয়োজিত ‘এ’ লেভেল এবং ‘ও’ লেভেল শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে এভাবেই নতুন স্বপ্ন দেখান সাকিব। নিজ বক্তৃতায় সাকিব বলেন, ‘এবার হয়নি। সামনে অনেক সুযোগ আছে। একদিন আমরাও ফাইনাল খেলব। তবে এর জন্য সবার আগে প্রয়োজন দলের বর্তমান টিম-স্পিরিট এবং পারফরম্যান্স ধরে রাখা। তাহলে সবই সম্ভব।’

 

শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে সাকিব বলেন, ‘আমি নিজেও একসময় লেখাপড়ায় ভালো ছিলাম। তবে খেলার প্রতি আগ্রহ বেশি থাকায় পড়াশোনা সেভাবে করা হয়নি। আমাদের শিক্ষাব্যবস্থা এখন অনেক উন্নত। প্রতিটি ক্ষেত্রে আমরা উন্নতি করছি। এই ধারা আমাদের ধরে রাখতে হবে।’

 

মিরপুর ইনডোর স্টেডিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ডেইলি স্টার-এর সম্পাদক মাহফুজ আনাম, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন।