আমি অনেকটাই সুস্থ ও ভালো আছি

15

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ জানিয়েছেন, তিনি এখন অনেকটাই সুস্থ ও ভালো আছেন।
আজ বুধবার ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের নিম্ন আদালতে হাজিরা শেষে বেরিয়ে যাওয়ার পথে স্থানীয় সময় বিকেলে ৫টার দিকে গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন সালাহ উদ্দিন। এ সময় তাঁর সাথে স্ত্রী হাসিনা আহমেদও উপস্থিত ছিলেন।

সর্বশেষ মেঘালয় রাজ্যের নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্স (নেগ্রিমস) হাসপাতালে সালাহ উদ্দিনের চিকিৎসা চলছিল। এর পর নেগ্রিমস থেকে ছাড়পত্র দেওয়া হলে তিনি পাশের একটি কটেজে ওঠেন। এ মুহূর্তে বিএনপির যুগ্ম মহাসচিব জামিনে আছেন।

গত ৫ জুন শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সালাহ উদ্দিনকে শর্ত সাপেক্ষে জামিন দেন বিচারক। তবে জামিন পেলেও তাঁকে সপ্তাহে একবার করে স্থানীয় খাসি হিল জেলার পুলিশ সুপারের অফিসে গিয়ে হাজিরা দিয়ে আসতে বলা হয়। একই সঙ্গে কোনো অবস্থাতেই তিনি শিলং ছাড়তে পারবেন না বলে আদালত জামিনের শর্ত আরোপ করেন।

গত ২৭ মে সালাহ উদ্দিন আহমেদকে শিলংয়ের সেশন কোর্টের মুখ্য বিচারিক হাকিম এল নংব্রি ১৪ দিনের বিচারিক হেফাজতে নেওয়ার নির্দেশ দেন। তবে সে নির্দেশের পর সালাহ উদ্দিন অসুস্থ হয়ে পড়ায় তাঁকে ফের নেগ্রিমসে ভর্তি করতে হয়। তারপর একই আদালতের অপর বিচারক তাঁকে ৫ জুন জামিন দেন। এরই মধ্যে ভারতে অনুপ্রবেশের অভিযোগে অভিযুক্ত সালাহ উদ্দিনের বিরুদ্ধে শিলং পুলিশের মামলার তদন্তকারী কর্মকর্তা এম লামহারে অভিযোগপত্র দাখিল করেন। ২৩ দিনের মাথায় তদন্তকারী কর্মকর্তা অভিযোগপত্র দেন।

গত ২৬ মে শিলং আদালতে সালাহ উদ্দিনের জামিন চেয়ে আবেদন জানিয়েছিলেন তাঁর স্ত্রী হাসিনা আহমেদ। কিন্তু সে সময় বিচারক সালাহ উদ্দিন আহমেদকে জামিন নামঞ্জুর করে ১৪ দিন কারা হেফাজতে থাকার নির্দেশ দেন। ফলে এ দিন এ মামলার চার্জশিট পেশের পর বিচারক কী রায় দেন, সেদিকেই তাকিয়ে প্রত্যেকে।

গত ১১ মে শিলংয়ের রাস্তায় ঘোরাঘুরি করার সময় সালাহ উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ।