Home > বাছাইকৃত > বুধবার দেশব্যাপী জামায়াতের হরতাল

বুধবার দেশব্যাপী জামায়াতের হরতাল

বুধবার সকাল ৬টা থেকে টানা ২৪ ঘণ্টা দেশব্যাপী হরতাল কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। আজ মঙ্গলবার সকালে মানবতাবিরোধী অপরাধের মামলার আপিলের রায়ে সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড বহাল রাখা হলে দলটি এ হরতাল কর্মসূচি ঘোষণা করে। সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হরতালের বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে মুজাহিদের ভাই ও ফরিদপুর জেলা জামায়াতের নায়েবে আমির আলী আহসান মোহাম্মদ খালেছ বলেন, বুধ ও বৃহস্পতিবার দুই দিনের হরতাল কর্মসূচি আসছে।

পরে জামায়াতের বিবৃতিতে বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত টান‍া ২৪ ঘণ্টার হরতাল কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। মুজাহিদসহ যুদ্ধাপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত ও বিচারাধীন সব জামায়াত নেতার মুক্তি দাবি করা হয় বিবৃতিতে। বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করতে দলের সব নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

তবে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয় বিবৃতিতে। মানবতাবিরোধী অপরাধে ২০১৩ সালের ১৭ জুলাই মুজাহিদকে মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। ট্রাইব্যুনালের এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেন মুজাহিদ। মঙ্গলবার আপিলের রায়ে তার মৃত্যুদণ্ডের আদেশ বহাল রাখা হয়।