ফখরুলের স্বাস্থ্য পরীক্ষায় বোর্ড গঠনের নির্দেশ

নাশকতার তিন মামলায় গ্রেপ্তার বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাস্থ্য পরীক্ষার জন্য এবার পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে নাশকতার তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুলের জামিন থাকবে কিনা, সে সিদ্ধান্ত আগামী সোমবার পর্যন্ত ঝুলে গেল। আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ফখরুলের পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষার জন্য বোর্ড গঠনের নির্দেশ দিয়ে ১২ জুলাই বিকাল ৩টার মধ্যে প্রতিবেদন দিতে বলেছে। ১৩ জুলাই বিষয়টি আবার আপিল বেঞ্চের কার্যতালিকায় আসবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

এর আগে বুধবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন আদালতের কাছে না যাওয়ায় আপিল বিভাগে তার জামিনের বিষয়ে কোনো আদেশ হয়নি। বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চে ফখরুলের জামিন বিষয়ে আদেশের দিন ধার্য ছিল। এদিন আদালত বলেছে, মির্জা ফখরুলের স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন হাতে আসার পর তার জামিন বিষয়ে আদেশ দেওয়া হবে। এর আগে নাশকতার তিন মামলায় মির্জা ফখরুলকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল থাকবে কি না, এ বিষয়ে গত ৫ জুলাই সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আদেশের দিন ধার্য ছিল।

আদালত মির্জা ফখরুলের শারীরিক অবস্থা পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষকে মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দেওয়া হয় এবং ৮ জুলাই জামিনের বিষয়ে আদেশের দিন ধার্য করেন আপিল বিভাগ। এই সময়ের মধ্যে মেডিক্যাল বোর্ডকে মির্জা ফখরুলের স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদনও জমা দিতে বলা হয়েছিল। কিন্তু স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন জমা না দেওয়া বুধবার জামিন বিষয়ে আদেশ হয়নি। আজ আপিল বিভাগ এ বিষয়ে আদেশের জন্য ১৩ জুলাই নির্ধারণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here