ঘোষণা ছাড়াই অবরোধ তুলে নিলো বিএনপি!

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঘোষণা দিয়ে গত ৫ জানুয়ারি অনির্দিষ্টকালের জন্য অবরোধ ঘোষণা করলেও না জানিয়েই তা প্রত্যাহার করা হয়েছে। দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকারের কথায় এমনটাই উঠে এসেছে।

তিনি বলেছেন, ‘দেশে এখন আর কোনো স্ট্রাইক নেই। আপনারাও তো এটা জানেন। পরিস্থিতি বিশ্লেষণ করলেই তো তা বোঝা যায়।’ বিএনপি এখন সিটি করপোরেশন নির্বাচন নিয়েই ব্যস্ত আছে বলে তিনি জানান।

সোমবার রাতে খালেদা জিয়ার গুলশানের বাসভবনে তার সঙ্গে দেখা করতে যান বিএনপিপন্থি সিনিয়র আইনজীবীরা ও পেশাজীবীরা। বৈঠক শেষে বাসা থেকে বেরিয়ে এসে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এর আগে রাত ৯টায় খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে বসেন সিনিয়র আইনজীবী ও পেশাজীবী সদস্যদের একটি প্রতিনিধি দল। যেখানে আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমদ, বিএনপিপন্থি বুদ্ধিজীবী অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ‍অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ডা. জাফরউল্লাহ চৌধুরী প্রমুখ।

বিভিন্ন মামলার আইনী বিষয়, ঢাকা (উত্তর-দক্ষিণ) ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয় বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here