Home > বিনোদন > স্কার্ট যত ছোট হবে খাবারে ততটাই ডিসকাউন্ট

স্কার্ট যত ছোট হবে খাবারে ততটাই ডিসকাউন্ট

ক্রেতাকে আকর্ষণের জন্য হরেক রকম কায়দা সব রেস্টুরেন্টেই থাকে। কখনো জমকালো পরিবেশন, কখনো ডিসকাউন্ট আবার কখনো মজাদার খাবারের বাহার। আর সেগুলো প্রচারেও কোনো ত্রুটি থাকে না। কিন্তু তাই বলে পোশাক যত ছোট ততটাই ডিসকাউন্ট! কখনো কি এই অভিনব কায়দা আপনার মাথায় এসেছে? নিশ্চয়ই আপনার মনে হচ্ছে এটা হেসে উড়িয়ে দেওয়ার মত একটা ঘটনা। কিন্তু মোটেও এটা দুষ্টুমির কথা নয়। এমন ঘটনা সত্যিই ঘটেছে।

চীনের ইয়াং জিয়া হট পট রেস্টুরেন্ট ক্রেতাদের আকৃষ্ট করতে এই অভিনব পদ্ধতি চালু করেছে। আপনার মিনিস্কার্টটি যদি হাটু থেকে তিন ইঞ্চি ওপরে থাকে তবে আপনি আপনার খাবারে ২০ ভাগ ছাড় পাবেন। আর যদি পোশাকটা হাটু থেকে ১৩ ইঞ্চি ওপরে থাকে তবে খাবারের দাম নিয়ে আপনাকে চিন্তাই করতে হবে না। কারণ সেক্ষেত্রে আপনি প্রায় ৯০ ভাগ ছাড় পাবেন। সত্যিই এ যেন এক অভিনব ছাড়!

ইয়াং জিয়া হট পট রেস্টুরেন্টটি চীনের কংকিং শহরে অবস্থিত। মাত্র পাঁচ মাস আগে চালু হয়েছে এটি। এরই মধ্যে শহরে বেশ নাম ডাক কুড়িয়েছে রেস্টুরেন্টটি। মসলাযুক্ত হট পট স্ট্যুর জন্যই তারা বেশি জনপ্রিয়। এই রেস্টুরেন্টের প্রতিষ্ঠাতা এসোন ইয়াং। তিনি ব্রিটেনে বাণিজ্যের ওপর আট বছর পড়াশুনা করেছেন। পিপলস ডেইলি অনলাইনকে তিনি বলেছেন, হট পটের জন্য তাদের একটি গোপন মসলা রয়েছে। ওই মসলাটাই খাবারকে মুখরোচক করে। তিনি আরো জানান, মে মাসের এ সময়টা রেস্টুরেন্টের জন্য খারাপ সময়। এ সময় ক্রেতা সংখ্যা খুব কমে যায়। তাই তারা একটি প্রচারণা শুরু করেছেন।

গত সপ্তাহ থেকেই এই প্রচারণা শুরু হয়েছে। মিনিস্কার্টের ওপর ডিসকাউন্ট ওই প্রচারণারই একটি অংশ। মূলত ক্রেতাদেরকে আকৃষ্ট করার জন্যই এই ডিসকাউন্ট চালু করেছেন তারা। এই ডিসকাউন্টের কথা প্রচার হওয়ার পর রেস্টুরেন্টে ক্রেতার সংখ্যা সত্যিই বেড়ে গেছে। নারী খদ্দেররা কম দামে খাবার খেতে মিনিস্কার্ট পড়ে রেস্টুরেন্টে উপস্থিত হচ্ছেন। তাই বলে মিনিস্কার্ট পড়লেই কিন্তু ডিসকাউন্ট মিলবে না। এর জন্য চাই নির্দিষ্ট মাপের স্কার্ট। রেস্টুরেন্টের কর্মচারীরা নারী খদ্দেরদের পোশাক মেপে দেখছেন কে কতটা ডিসকাউন্ট পাবে। আপনার মিনিস্কার্টটি যদি হাঁটু থেকে তিন ইঞ্চি ওপরে থাকে তবে আপনি আপনার খাবারে ২০ ভাগ ছাড় পাবেন। আর পোশাকটি যদি হাঁটু থেকে ১৩ ইঞ্চি ওপরে থাকে তবে খাবারের দাম নিয়ে আপনাকে চিন্তাই করতে হবে না। কারণ সেক্ষেত্রে আপনি প্রায় ৯০ ভাগ ছাড় পাবেন। সত্যিই এ যেন এক অভিনব ছাড়!