Home > বিনোদন > ম্যাগির বিজ্ঞাপন নিয়ে বিপাকে পড়লেন মাধুরী দীক্ষিত

ম্যাগির বিজ্ঞাপন নিয়ে বিপাকে পড়লেন মাধুরী দীক্ষিত

দু’মিনিটের চট জলদি নুডলসের বিজ্ঞাপন করতে গিয়ে এবার বিপাকে পড়লেন মাধুরী দীক্ষিত। নেসলে ইন্ডিয়ার বিজ্ঞাপনে মুখ দেখানোর উত্তরাখণ্ডের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন মাধুরীকে নোটিশ ধরাল। গত কিছুদিন ধরেই ম্যাগিতে অতিরিক্ত লেড ও মনোসোডিয়াম গ্লুটামেট ব্যবহার করার অভিযোগ উঠেছে। এই নিয়ে চলছে বিবিধ পরীক্ষানিরীক্ষাও।

১৫ দিনের মধ্যে এই বলিউড তারকাকে নোটিশের জবাব দিতে হবে। জানাতে হবে কিসের ভিত্তিতে এই বিজ্ঞাপনে তিনি ম্যাগির নিউট্রিশন ভ্যালুর পক্ষে সওয়াল করেছেন।

উত্তরাখণ্ডের খাদ্য নিরাপত্তা কর্মকাণ্ড মহিমানন্দ জোশি জানিয়েছেন ১৫ দিনের মধ্যে মাধুরীর নোটিশের উত্তর না দিলে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এই মাসের প্রথমেই লখনউতে ম্যাগি নুডলসের কিছু স্যাম্পলে মাত্রারিক্ত মোনো সোডিয়াম গ্লুটামেট ও লেড পাওয়া গেছে বলে দাবি করে উত্তরপ্রদেশের ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন। এই অতিরিক্ত পরিমাণ মনোসোডিয়াম গ্লুটামেট ও লেড শরীরের পক্ষে অত্যন্ত বিপজ্জনক, বিভিন্ন অঙ্গ বিকল করার ক্ষমতা রাখে।

উত্তরপ্রদেশের বেশ কিছু অঞ্চলে বাজার থেকে সরকারি নির্দেশে সরিয়ে ফেলতে হয় ম্যাগি। যদিও নেসলে ইন্ডিয়ার পক্ষ থেকে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে।
জিনিউজ