বেকায়দায় পড়ে বাংলাদেশের সংবাদমাধ্যমকে দুষছেন রূপম

বাংলাদেশ নিয়ে আপত্তিকর মন্তব্য করে ফেঁসেছেন কলকাতার শিল্পী রূপম। বৃহস্পতিবার দেয়া স্ট্যাটাসের প্রেক্ষিতে তথ্য প্রমান সহ সংবাদটি প্রচার করে প্রিয়.কম। প্রিয়.কমকে অনুসরণ করে সংবাদটি অন্যান্য সংবাদমাধ্যমেও গুরুত্বের সঙ্গে প্রচারিত হয়। সংবাদ আকারে প্রচারিত হওয়ার পরপরই স্ট্যাটাসটি মুছে ফেলেন শিল্পী রূপম।

বাংলাদেশকে নিয়ে রূপমের এমন ধৃষ্টতাপূর্ণ আচরণে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবজায়গায় আলোচনার কেন্দ্রবিন্দুতে পৌঁছান এ শিল্পী। না গান দিয়ে নন বরং তার দেয়া বক্তব্যে তিনি নিন্দা ও ঘৃণা কুড়িয়েছেন দেশের মানুষের। এমনকি বাংলাদেশে রুপম কে বর্জনেরও ডাক উঠেছে।

তার একদিন পরেই আজ শুক্রবার সকালে তিনি বাংলাদেশের সংবাদমাধ্যমকে বিকৃত ও মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগ তুললেন। অথচ তথ্য প্রমান সহ রূপমের স্ট্যাটাসের হুবহু ছবি প্রকাশ করার পরও অনমনীয় রুপম সংবাদ মাধ্যমকে দুষলেন।

গত বৃহস্পতিবারের স্ট্যাটাস প্রসঙ্গে রূপম আত্মপক্ষ সমর্থন করে বলেন, সমগ্র জাতিকে নয়, বরং বিশেষ কিছু মানুষকে উদ্দেশ্য করে স্ট্যাটাসটি দেয়া হয়েছিলো, যারা তার স্ত্রীকে কটু কথা বলেছিলো। রূপম বলেন, ‘এই ব্যক্তির ওই অভদ্র এবং শিষ্টাচার অসম্মত আচরণের জন্যে যে অচলাবস্থা তৈরি হয়েছিলো, তা নিরসনে এগিয়ে আসেন আমার গুরু ম্যাক হক (ঢাকা ব্যান্ডের মাকসুদ)। তিনি বলেন এই ব্যক্তিগত ঝগড়া না বাড়াতে এবং তিনি আমাকে এও বলেন, যে পোস্টটিকে নিয়ে আমার আপত্তি ছিলো, সেই পোস্টটি অবিলম্বে প্রত্যাহার করা হবে। তাই জন্যই আমার পোস্টটিও সরিয়ে নিলে ভালো হয়। বন্ধুত্বের এই প্রস্তাবে আমি সহমত হই। এখন মনে হচ্ছে, পোস্টটি অবিকৃত অবস্থায় রয়ে গেলে সংবাদের বিকৃতির সুযোগ হয়তো অনেকেই পেতেন ’।

সংবাদ মাধ্যমকে দায়ী করে রূপম তার ওয়ালে লিখেন, ‘মাত্র কয়েকজন মানুষের লঘু আচরণকে সাহস করে লেখা সমালোচনামূলক ব্যক্তিগত পোস্টটিকে আগ বাড়িয়ে গায়ে গ্রহন করবার যে প্রবনতা তৈরি হয়েছে, তারজন্য মূলত দায়ী সংবাদের বিকৃতকরণ’।

তিনি আরও বলেন, ‘হৈচৈ তৈরি করবার এই অপচেষ্টার ফাঁদে পা দেবেন না বন্ধুরা। আমার পোস্টটিকে কাজে লাগিয়ে দুই দেশের মানুষ, যারা একে অন্যকে দোষারোপ করছেন, এই ভয়ঙ্কর প্রবৃত্তি থেকে বিরত হোন। ব্যক্তিগতভাবে আমি দুই বাংলার সংগীতের হিতার্থে বহু কাজ করে চলেছি। আশা করবো, আমার সেই কাজ এগিয়ে চলবে আপনাদের সবার শুভেচ্ছায়। ধন্যবাদ’।

কিন্তু এ স্ট্যাটাসটি দেয়ার কিছুক্ষন পর তাও মুছে ফেলেন রুপম। যদিও তার নমুনা ছবি প্রিয়.কম সংরক্ষণ করেছে। রুপম ইসলামের স্ট্যাটাস দুটি পাঠকের জন্য উপস্থাপিত হল-

শুক্রবারসকালে দেয়া রূপম ইসলামের স্ট্যাটাস:

rupom

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here