এফবিসিসিআই এর নতুন সভাপতি আব্দুল মাতলুব আহমদ

86

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন রাজশাহী চেম্বারের মনোনীত আব্দুল মাতলুব আহমাদ। তিনি আগামী দু বছর ব্যবসায়ীদের এফবিসিসিআইয়ের নেতৃত্ব দেবেন।
এছাড়া বিজিএমইএ থেকে মনোনীত শফিউল ইসলাম প্রথম সহসভাপতি ও চট্টগ্রাম চেম্বার থেকে মনোনীত মাহবুবুল আলম সহসভাপতি নির্বাচিত হয়েছেন।তারা তিনজনই সভাপতিও সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
এফবিসিসিআই নির্বাচন বোর্ডের চেয়ারম্যান তাদের তিনজনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।
এফবিসিসিআই নির্বাচনের আপিল বিভাগের পর্যবেক্ষণ শেষে আগামী ২৮ মে অফিসিয়ালি চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।
জানা গেছে, সোমবার বিকাল ৩টা পর্যন্ত এফবিসিসিআইয়ের সভাপতি, প্রথম সহসভাপতি এবং সহসভাপতি পদের ফরম জমা ও কেনার শেষ সময় হলেও কেবল মাত্র সভাপতি পদে আবদুল মাতলুব আহমাদ, প্রথম সহসভাপতি পদে শফিউল ইসলাম মহিউদ্দিন এবং সহসভাপতি পদে মাহবুবুল আলম ফরম কেনেন।
গত শনিবার এফবিসিসিআইয়ের ২০১৫-১৭ দ্বিবার্ষিক মেয়াদে পরিচালনা পর্ষদের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পায় নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমাদের নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ।
৩২টি পরিচালক পদে উন্নয়ন পরিষদ থেকে ২৫ জন পরিচালক নির্বাচিত হয়েছেন।
চেম্বার গ্রুপ থেকে ১২ জন ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৩ জন নির্বাচিত হয়েছেন এই প্যানেলের। স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের দলনেতা মনোয়ার হাকিমসহ চারজন এবং ব্যবসায়ী ঐক্য পরিষদ থেকে তিনজন পরিচালক নির্বাচিত হয়েছেন।
এবার এফবিসিসিআইয়ের পর্ষদে পরিচালকের সংখ্যা ৫২। এর মধ্যে অ্যাসোসিয়েশন আর চেম্বার গ্রুপ থেকে নির্বাচিত হবেন ১৬ জন করে ৩২ জন।