লি কুয়ানের প্রতি শ্রদ্ধা জানাতে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

29

আধুনিক সিঙ্গাপুরের জনক ও স্থপতি লি কুয়ান ইউকে শেষ বিদায় জানাতে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। পররাষ্ট্র দপ্তর সূত্রে এ তথ্য মিলেছে।

আগামী ২৯শে মার্চ প্রয়াত নেতাকে চূড়ান্তভাবে বিদায় জানাবে সিঙ্গাপুরবাসী। তার আগে আগামীকাল থেকে যে কোন দিন বিদেশী রাষ্ট্র ও সরকারের প্রতিনিধিদের বিদায় জানানোর সুযোগ থাকছে। সে হিসাবে বাংলাদেশের প্রতিনিধি হিসাবে পররাষ্ট্রমন্ত্রী দেশটি সফরে যাবেন। আগামীকাল ঢাকায় স্বাধীনতা দিবসের রাষ্ট্রীয় অনুষ্ঠান শেষে দ্রুততম সময়ের মধ্যে মন্ত্রী সিঙ্গাপুরের পথে রওনা করবেন বলে জানা গেছে।

এদিকে জাতির জনকের মৃত্যুতে ঢাকাস্থ সিঙ্গাপুর কনস্যুলেটে শোক বই খোলা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী গতকাল কনস্যুলেটে গিয়ে শোক বইয়ে স্বাক্ষর করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী শোক বইয়ে লেখেন, আধুনিক সিঙ্গাপুরের প্রতিষ্ঠাতা জনক ও স্থপতি লি কুয়ান ইউ’র মৃৃত্যুতে আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে পক্ষে এবং ব্যক্তিগতভাবে গভীর শোক প্রকাশ করছি।

শোক বইয়ে মন্ত্রী উল্লেখ করেন- ইউ’র নেতৃত্ব ও গুণাবলী শুধুমাত্র সিঙ্গাপুরের নাগরিকের জন্যই নয়, সমগ্র বিশ্বের মানুষের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি প্রয়াত নেতার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ওই শোক ও অপূরণীয় ক্ষতি যেন তারা কাটিয়ে উঠতে পারেন সেজন্য সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করেন।