রোববার থেকে ফের ৭২ ঘণ্টার হরতাল

30

অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি আগামী রোববার থেকে আবারও ৭২ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। রোববার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত এ কর্মসূচি চলবে।

শুক্রবার সন্ধ্যায় জোটের পক্ষে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এক বিবৃতিতে এ হরতালের ঘোষণা দেন। তিনি জানান, একই দাবিতে আগামী সোমবার সব জেলা, উপজেলা, পৌরসভা ও থানা পর্যায়ে এবং দেশের সব মহানগরের থানায় থানায় বিক্ষোভ মিছিল করবে ২০ দলীয় জোট।

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবি, দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক বিচারবহির্ভূত হত্যাকা-ের প্রতিবাদ, সারা দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা বিরোধীদলীয় নেতা-কর্মীদের গুম, খুন, অপহরণ বন্ধ, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ বন্ধ, সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণ প্রতিহত, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবি, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি ও ২০ দলীয় জোটের জ্যেষ্ঠ নেতৃবৃন্দসহ সব রাজবন্দির মুক্তি এবং এখনও পর্যন্ত অবৈধ সরকার গণদাবির প্রতি তাচ্ছিল্য প্রদর্শন করায় এ কর্মসূচি দেওয়া হয়েছে।

চলমান অবরোধ, হরতাল এবং বিক্ষোভ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ২০ দলীয় জোটের সব পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানান সালাহ উদ্দিন আহমেদ।