যে বাজেট দেয়া হয়েছে সেটা ভুয়া : মঈন খাঁন

29

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.আব্দুল মঈন খাঁন বলেছেন, গতকাল যে বাজেট দেয়া হয়েছে সেটা ভুয়া। কার বাজেট কে দেয় ? তারা কি জনগনের প্রতিনিধি? যারা ৫ জানুয়ারির ভুয়া নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে তারা বাজেট দেয়ার কেউ নয়।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩০তম শাহাদৎ বার্ষিকীতে শহীদ জিয়ার আদর্শে গড়তে হবে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দল এ সভার আয়োজন করে।

মঈন খান বলেন, এ বাজেটে ঢাকা শহরের উন্নয়নের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু গ্রামের হতদরিদ্রদের জন্য কোনকিছু বরাদ্দ নেই।

প্রবীণ এ নেতা বলেন, আজকে যারা নিজেদের মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল বলে দাবি করে, তারা সেদিন সংকটময় মুহুর্তে পরাজয়ের ভয়ে পলায়নপর দলে পরিণত হয়েছিল। আজকে যতই দাবি করুক, তাদের দাবির কোন ভিত্তি নেই।

তিনি বলেন, আজকে উন্নয়নের কথা বলা হচ্ছে, উন্নয়ন হলে নাকি গণতন্ত্রের প্রয়োজন নেই। এটা হতে পারে না। সুশাসন ব্যতিরেকে কখনো উন্নয়ন হতে পারে না। ইতিহাস সাক্ষ্য দেয়, যারা এমন কিছু করতে চায়, তারা কিছুদিন ভোগবিলাস করে গেছেন। কিন্তু ইতিহাসে তারা সম্মানী ব্যক্তি হিসেবে স্মরণীয় হয়ে থাকেনি।

বিএনপির নেতৃবৃন্দের রাজনৈতিক হতাশা নেই মন্তব্য করে সাবেক বাণিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমাদের মধ্যে কোন হতাশা নেই হতাশা আওয়ামী লীগ এবং শেখ হাসিনার, কারণ বাংলাদেশের জনসাধারণ তাদের সাথে নেই আমাদের সাথে আছে।

আয়োজক সংগঠনের সভাপতি শামা ওবায়েদের সভাপতিত্বে আলাচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাৎ প্রমুখ।