ফেব্রুয়ারিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত

স্কুল শিক্ষিকা

জিনিউজবিডি ডটকম : আগামী ফেব্রুয়ারি মাস থেকেই সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার দায়িত্বে থাকা দুই মন্ত্রণালয়। বৃহস্পতিবার দুই মন্ত্রণালয়ের নীতি নির্ধারকরা বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেয়। বৈঠক শেষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে দুই মন্ত্রণালয় সম্মতি দিয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দুই মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া হয়েছে। কীভাবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে বা কোন প্রক্রিয়ায় খোলা হবে সেটি তারা ঠিক করবেন। এ সংক্রান্ত একটি প্রতিবেদন খুব শিগগিরই প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।

বৈঠক সূত্রে জানা গেছে, ফেব্রুয়ারি থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলেও ক্লাসের ক্ষেত্রে যাদের পরীক্ষা আছে তাদের অগ্রাধিকার দেয়া হবে। এক্ষেত্রে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার্থীরা প্রাধান্য পাবেন। এর পর ধাপে ধাপে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। বৈঠকে এ বিষয়ে সবাই একমত পোষণ করেছেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়া এই বৈঠকে আরো উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, দুই মন্ত্রণালয়ের সচিব, কারিগরি শিক্ষা অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাদরাসা শিক্ষা অধিদপ্তর এবং সব বোর্ডের চেয়ারম্যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here