Home > দেশজুড়ে > এত সুন্দর নির্বাচন আগে হয়নি: আওয়ামী লীগ

এত সুন্দর নির্বাচন আগে হয়নি: আওয়ামী লীগ

মঙ্গলবার অনুষ্ঠিত ঢাকা ও চট্টগ্রামের সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম এবং সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ সহ বিভিন্ন দেশ। জাতিসংঘের মহাসচিব বান কি মুন এই নির্বাচনে কারচুপির অভিযোগ তদন্ত করার জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

অন্যদিকে বাংলাদেশে এই নির্বাচন পর্যবেক্ষণকারী সংস্থাগুলোও বলেছে, নির্বাচনে প্রচুর অনিয়ম হয়েছে এবং নির্বাচন গ্রহণযোগ্য হয়নি।

তবে আওয়ামী লীগ মনে করে, এসব সমালোচনার বাস্তবতা নেই।

সাবেক মন্ত্রী এবং ঢাকার একটি অংশের নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা ফারুক খান, এই সিটি কর্পোরেশন নির্বাচনের মতো বাংলাদেশের কোন স্থানীয় সরকার নির্বাচন এত সুষ্ঠু ও সুন্দরভাবে হয়নি বলেই তিনি মনে করেন। নির্বাচনে কারচুপি বিষয়ে স্থানীয় সংবাদ মাধ্যম যেসব তথ্য দিয়েছে, সে প্রসঙ্গে ফারুক খান বলেন, এটা সত্যি হতে পারে না। কারণ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর এজেন্টরা কি এজন্য রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করেছেন?

ভোট জালিয়াতির যে অভিযোগ উঠেছে, সেজন্য আওয়ামী লীগ একেবারেই বিব্রত নয় বলে মন্তব্য করেন ফারুক খান। কারণ কোন ভোট জালিয়াতির কোন ঘটনা ঘটেনি বলেই তাঁর দাবি।

তবে সিটি নির্বাচনে ভোট জালিয়াতির যে অভিযোগ এসেছে, তার তদন্ত হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘যে সমস্যা, ঘটনা ঘটেছে, তা তদন্ত করব, খতিয়ে দেখব। কেন্দ্রভিত্তিক ফলাফল আমার হাতে আসবে। কে কত ভোট পেয়েছে তা দেখতে পারব।’

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নবনির্বাচিত দুই মেয়র ও কাউন্সিলরদের নিয়ে বুধবার গণভবনে এক অনুষ্ঠানে একথা জানান তিনি।

তথ্যসূত্র: বিবিসি বাংলা