আইসিসি সভাপতিকে মামলার হুমকি আম্পায়ারের

imagesআইসিসি সভাপতি আ হ ম মুস্তফা কামালের বিরুদ্ধে মামলা করবেন বিতর্কিত দুই আম্পায়ার। ভারত-বাংলাদেশ ম্যাচের ‘সততা’ নিয়ে প্রশ্ন তোলায় বিতর্কিত ইয়ান গোল্ড ও আলিম দার নামে এই দুই আম্পায়ার মামলা করবেন বলে জানা গেছে।

সিডনি মর্নিং হেরাল্ডের খবরে বলা হয়েছে, পক্ষপাতিত্বের অভিযোগ ওঠায় এই দুই আম্পায়ার প্রচ- অপমানিত বোধ করছেন। তারা অপমানিত হয়েছেন আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামালের মন্তব্যে। এ জন্য খোদ আইসিসির সভাপতির বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন তারা। এ জন্য তারা আইসিসির গুরুত্বপূর্ণ কর্তাব্যক্তিদের সঙ্গেও নাকি আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছেন।

আইসিসি সভাপতি ও বাংলাদেশের পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ম্যাচ শেষে সরাসরিই অভিযুক্ত করেছেন আম্পায়ারিংকে। তিনি বলেছেন, “দুই আম্পায়ারের খেলা পরিচালনা ছিল ভুলে ভরা ও অত্যন্ত নিম্নমানের। তাদের আম্পায়ারিং দেখে মনে হয়েছে কোনো নির্দিষ্ট অ্যাজেন্ডা বাস্তবায়নের উদ্দেশ্য নিয়েই তারা মাঠে এসেছিলেন।”

এদিকে সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, আইসিসি সভাপতির বক্তব্যকে দুই আম্পায়ার ‘ব্যক্তিগত আক্রমণ’ হিসেবেই মনে করছেন। তারা মনে করেন, মুস্তফা কামালের এসব মন্তব্যে তাদের ব্যক্তিগত সততা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। খুব সম্ভবত আইসিসির সবুজ সংকেত পেলেই তারা দুজন মামলা-মোকদ্দমার দিকে এগোবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here