Home > দেশজুড়ে > অভিজিতের খুনিদের পালাতে দিয়েছে পুলিশ:লর্ড অ্যাভাবুরি

অভিজিতের খুনিদের পালাতে দিয়েছে পুলিশ:লর্ড অ্যাভাবুরি

65864_f11_70895ইন্টারন্যাশনাল বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান লর্ড অ্যাভাবুরি বলেছেন, বাংলাদেশের পুলিশ লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের খুন প্রত্যক্ষ করেছে এবং তারা খুনিদের পালিয়ে যেতে দিয়েছে।

শনিবার লর্ড অ্যাভাবুরি অত্যন্ত কঠোর ভাষায় এ বিবৃতি দেন। অভিজিৎ রায় হত্যার পর সারা বিশ্ব যখন সোচ্চার তখন তিনি এ বিবৃতি দেন।

বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশী বংশোদ্ভূত মার্কিন এই লেখক ও ব্লগারের হত্যাকান্ডের ঘটনা বাংলাদেশের চলমান সহিংসতায় নতুন মাত্রা যোগ করেছে। এ অবস্থায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার ও বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে অবশ্যই একত্রে বসতে হবে। তাদেরকে গণতন্ত্রের পথে ফিরে যেতে হবে। একত্রে সন্ত্রাসের মোকাবিলা করতে হবে।

বিবৃতিতে তিনি আরো বলেছেন, ধর্মনিরপেক্ষ অভিজিৎ রায়কে প্রচন্ড- নিরাপত্তা বেষ্টিত ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় গ্রন্থ মেলার কাছে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এর ভয়াবহতা গ্রাস করেছে সারা বিশ্বকে। পুলিশ খুন প্রত্যক্ষ করেছে এবং খুনিদের পালিয়ে যেতে দিয়েছে। নতুন নির্বাচনের দাবিতে বাংলাদেশে চলছে অবরোধ ও বিক্ষোভ। এতে কমপক্ষে ১০০ মানুষ নিহত হয়েছেন। এর মধ্যে ধর্মনিরপেক্ষ ও ধর্মীয় সংখ্যালঘুদের ওপর সন্ত্রাসী হামলা বাড়তি মাত্রা যোগ করেছে। তাই আওয়ামী লীগ সরকার ও বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দলকে অবশ্যই একত্রে বসতে হবে এবং গণতন্ত্রে ফিরে যেতে, সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করার পথ বের করতে হবে।

সূত্রঃ শীর্ষ নিউজ