প্রফেশনাল সার্টিফিকেট কোর্স চালু করছে বিআইআইএফ

75

বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক ফাইন্যান্স (বিআইআইএফ)-এর পেশাদার সার্টিফিকেট কোর্সের মাধ্যমে ব্যাংকিং, বীমা, ফিন্যান্স এবং ব্যবসায়িক পেশাজীবীরা ইসলামিক ব্যাংকিং, ইসলামিক ফাইন্যান্স, শরীয়াহ অডিট অ্যান্ড গভর্নেন্স, ইসলামিক ফিনটেক, ইসলামিক ইকোনমিক্স, ইসলামিক মাইক্রো ফাইন্যান্স এবং তাকাফুল সম্পর্কে জ্ঞান বাড়ায়ে নতুন দক্ষতার বিকাশ করতে পারবে।

এই পেশাদার কোর্সগুলো ব্যাংকিং, বীমা ও ব্যবসায় পেশাদারদের জন্য ডিজাইন করা হয়েছে। সবগুলো কোর্সই লন্ডনের ইনস্টিটিউট অব ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স আইআইবিআই দ্বারা স্বীকৃত। মার্কফিল্ড ইনস্টিটিউট অব হায়ার এডুকেশন ইউকে এবং আইআইইউএম ইনস্টিটিউট অব ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স (আইআইআইবিএফ) এর সহযোগিতায় কোর্সগুলো প্রস্তুত করা হয়েছে।

বিআইআইএফ এর ৭টি প্রফেশনাল সার্টিফিকেট কোর্স হলো- প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক ব্যাংকিং (পিসিআইবি), প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক ফাইন্যান্স (পিসিআইএফ), প্রফেশনাল সার্টিফিকেট ইন শরিয়াহ অডিট অ্যান্ড গভর্নেন্স (পিসিএসএজি), প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক ফিনটেক (পিসিএফআই), প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক ইকোনমিক্স (পিসিআইই), প্রফেশনাল সার্টিফিকেট ইন ইসলামিক মাইক্রো ফাইন্যান্স (পিসিআইএমএফ), প্রফেশনাল সার্টিফিকেট ইন তাকাফুল (পিসিটি)।

৭টি কোর্সের প্রতিটির জন্য ফি ২০ হাজার টাকা। তবে যারা প্রথম ব্যাচে গ্রুপসহ ভর্তি হবেন তারা পাবেন বিশেষ ছাড়। ২৩শে সেপ্টেম্বর ২০২৩ তারিখে ক্লাস শুরু হবে। এই কোর্সগুলো আনুষ্ঠানিকভাবে জানা-শোনার বিকাশ ও বুঝাপড়ার অগ্রগতিকে স্বীকৃতি দেয়। যে কেউ এসব বিশেষ কোর্সের মাধ্যমে তাদের পেশাগত ও জ্ঞানগত দক্ষতা উন্নত করতে পারে।

যে কেউ কোর্স সম্পর্কে আরও জানতে চান ওয়েবসাইট biifbd.org ভিজিট করতে পারেন। যে কেউ যেকোনো কোর্সে রেজিস্ট্রেশনের জন্য 01979949322, 01400403945, 01400403956, biif.biit@gmail.com -এ যোগাযোগ করতে পারেন।

উল্লেখ্য যে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক ফাইন্যান্স (বিআইআইএফ) পেশাদারদের জন্য প্রশিক্ষণ, গবেষণা, প্রকাশনা শিক্ষা ও পরামর্শের ক্ষেত্রে একটি উৎকর্ষ কেন্দ্র। ট্রাস্ট আইন ১৮৮২ এর অধীনে ২০০৭ সালে প্রতিষ্ঠিত বিআইআইটি ট্রাস্টের একটি সহযোগী প্রতিষ্ঠান এই ইনস্টিটিউটটি।