হিন্দু রীতিতেই বিয়ে করলেন মার্কিন কংগ্রেস সদস্য

110

image_209065.tulsiবৈদিক রীতি মেনে বিয়ে করলেন মার্কিন কংগ্রেসের একমাত্র হিন্দু সদস্য তুলসী গাবার্ড। নিজের প্রদেশ হাওয়াইয়ে তিনি সাত পাকে বাঁধা পড়লেন সিনেমাটোগ্রাফার অ্যাব্রাহাম উইলিয়ামসের সঙ্গে।
গতকাল ৩৩ বছরের গাবার্ড ও ২৬ বছরের উইলিয়ামসের বিয়ে হল ঐতিহাসিক কাহালুলু মাছপুকুরে।সেখানে অনুষ্ঠান শেষে নাচ-গান হল।ঐতিহ্য মেনে যোগকীর্তনের আসরও বসেছিল বলে জানিয়েছে স্থানীয় মিডিয়া।গাবার্ডের পরিবারের সদস্যরা, তাঁর বন্ধুবান্ধবরা তো ছিলেনই, মার্কিন কংগ্রেসের সদস্যদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

আগে একাধিক সাক্ষাত্কারে তুলসী জানিয়ে দিয়েছিলেন, বিয়ের পরও তিনি নিজের শেষ নামটি বহাল রাখবেন।

স্থানীয় মিডিয়া এও জানিয়েছে, হাওয়াই-ই সবসময় প্রথম পছন্দের ঘর হবে নবদম্পতির। মার্কিন কংগ্রেসের দুবারের ডেমোক্র্যাট সদস্য তুলসী গত জানুয়ারিতেই বিবাহবন্ধনে আবদ্ধ হতে চলেছেন বলে ঘোষণা করেছিলেন। এনগেজমেন্টের পরই তিনি ভারত সফরে এসেছিলেন, দেখা করেছিলেন নরেন্দ্র মোদী সহ শীর্ষ ভারতীয় নেতৃত্বের সঙ্গে। এটি তাঁর দ্বিতীয় বিয়ে, অ্যাব্রাহামের প্রথম।

‘দি হনুলুলু স্টার অ্যাডভার্টাইজার’-এ ফেব্রুয়ারিতে প্রকাশিত সাক্ষাত্কারে তুলসী বলেছিলেন, অ্যাব্রাহাম, আমি-দুজনেই লোকচক্ষুর আড়ালে থাকতে ভালবাসি। রাজনীতির সঙ্গে ওর কোনও সম্পর্ক নেই। ও খুবই বিনয়ী, ঠাণ্ডা ধাতের মানুষ যে প্রচারের আলোয় আসতেই চায় না। সুতরাং উভয়ের কাছেই ব্যাপারটা একেবারে নতুন কিছু।

জানা গিয়েছে, থ্যাকংসগিভিং ডে উপলক্ষ্যে হাওয়াই গিয়েছিলেন।অ্যাব্রাহাম সেবার তিনি তুলসীকে ১.১৭ ক্যারেটের গোলাকার উজ্জ্বল হীরের এনগেজমেন্টের আংটি দেন ।সেটি ১৮ ক্যারেটের সোনার ওপর বসানো। উপহারটি দিয়ে তুলসীকে তাঁর প্রশ্ন ছিল, তুমি কি আমাকে বিয়ে করবে?

সংবাদপত্রটি জানিয়েছে, তুলসী দ্বিধাহীন ‘হ্যাঁ’ বলেছিলেন। সেই সম্মতি অবশেষে পূর্ণতা পেল।