স্যুটকেসে বউকে নিয়ে যাত্রা

বরsuitcase_69153 ফ্রান্সের, বউ থাকেন রাশিয়ায়। বিয়ের পর বউকে নিয়ে দেশে ফেরার সময় বর জানলেন বউয়ের পাসপোর্ট নেই। ফ্রান্স ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত (ইইউ) দেশ কিন্তু রাশিয়া তা নয়। কিন্তু বউ রেখে তো ফেরা যায় না। তখুনি তার মাথায় একটা অভিনব বুদ্ধি আসে। যা ভাবা সেইমতো কাজ। বড় একটা স্যুটকেসে বউকে ভরে রওনা হলেন। ভাগ্যের ফেরে পোল্যান্ডের সীমান্তরক্ষীদের হাতে ধরা পড়ে গেলেন তারা। খবর বার্তা সংস্থা এএফপি।

গত শুক্রবার খবরে জানানো হয়, বেলারুশ সীমান্তবর্তী পোল্যান্ডের তেরেসপোল শহরের রেলস্টেশন থেকে ৬০ বছরের ওই ব্যক্তিকে আটক করা হয়। বিশালাকৃতির সুটকেস দেখে সন্দেহ হয় সীমান্তরক্ষীদের। এরপর স্যুটকেস খুলে তারা রীতিমতো হতভম্ব! ভেতর থেকে বেরিয়ে এলেন ৩০ বছর বয়সী রাশিয়ান নারী। জিজ্ঞাসাবাদ শেষে বর-বউকে মুক্তি দিয়ে বেলারুশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

ইইউভুক্ত দেশের নাগরিকেরা ইইউবহির্ভূত দেশের স্বামী বা স্ত্রীকে নিয়ে বিনা পাসপোর্টেই ইইউভুক্ত দেশগুলোতে আনতে পারেন। এ জন্য তাঁদের বৈবাহিক সম্পর্কের প্রমাণ দিতে হতো। সেক্ষেত্রে ফ্রান্সের ওই ব্যক্তি স্ত্রীকে পাশে বসিয়ে নিতে পারতেন। কিন্তু সেটা না করে তারা সীমান্ত নিরাপত্তা ভাঙতে চেয়েছেন বলে তাদের তিন বছরের কারাদণ্ড হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here