`ভারতে মুসলিম ও খ্রিস্টানরা নিরাপদ নয়’

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের তরফে দাবি করা হয়েছে মোদি সরকারের অধীনে ভারতের  ‍মুসলমান এবং খ্রিস্টান সম্প্রদায়ের মানুষরা নিরাপদ নয়। তাদের তরফে দাবি করা হয়েছে খুব শীঘ্রই আরএসএস-এর ‘ঘর ওয়াপসি’ ও ‘লাভ জিহাদে’র বিরুদ্ধে তারা আন্দোলন শুরু করবে।

বিজেপিকে সরাসরি আক্রমণ করে অল ইন্ডিয়া  মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের তরফে দাবি করা হয়েছে, ভারতে মোদি সরকার ক্ষমতায় আসার পর ইসলাম ও খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের অবস্থার অবনতি হয়েছে। তাদের বক্তব্য, শুধু ইসলাম ধর্মের মানুষ নয়, অস্বস্তি বেড়েছে খ্রিস্টান সম্প্রদায়ের মানুষেরও।

রোববার  জয়পুরে এক সাংবাদিক সম্মেলনে একথা দাবি করেন বোর্ডের সাধারণ সম্পাদক আবদুল রহমান কুরেশি। তারা দাবি করেছেন ভারতকে ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে পরিণত করার জন্যে তারা সবধরণের পদক্ষেপ গ্রহণে সচেষ্ট।

এদিকে মোদির প্রতিনিধি এবং সমর্থক হিসেবে নিজেকে দাবি করায়, এক মুসলিম ব্যবসায়ী যিনি রোববারের অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের বৈঠকে হাজির হয়েছিলেন, তাকে বেরিয়ে যেতে বলা হয় সেখান থেকে।

এপ্রসঙ্গে, বোর্ড সভাপতি আবদুল রহমন কুরেশির বক্তব্য, তারা এদিনের বৈঠকে জাফার সরেশওয়ালাকে দেখে অবাক হয়ে যান, কারণ তিনি নাকি বোর্ডের সদস্য নন। বৈঠকে তিনি প্রবেশ করেছিলেন এই বলে যে তিনি প্রধানমন্ত্রীর প্রতিনিধি। তাই তাকে বেরিয়ে যেতে বলা হয়।  – ওয়েবসাইট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here