Home > বিনোদন > পুরুষসঙ্গীকে বিয়ে করবেন লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী

পুরুষসঙ্গীকে বিয়ে করবেন লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী

সমকামী পুরুষসঙ্গীকে বিয়ে করতে যাচ্ছেন লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী জাভিয়ের বেটেল। আগামী সপ্তাহে সমকামীসঙ্গী গথিয়ের ডেসটিনির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন তিনি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

প্রধানমন্ত্রী বেটেলের বয়স এখন ৪০ বছর। ২০১৩ সালে তিনি লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী হন। নারী আসক্তিহীন বেটেল জীবনসঙ্গী হিসেবে বেছে নেন এক পুরুষ বন্ধুকে। এখন তার সঙ্গেই সংসারের গাঁটছড়া বাঁধছেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠ এমন এক সূত্র থেকে জানা গেছে, ব্যক্তিগত জীবনের খুঁটিনাটি নিয়ে মাতামাতি করতে চান না বেটেল। একটি নামি সাময়িকী বিয়েকে কেন্দ্র করে তাকে প্রচ্ছদছবি করতে চেয়েছিল। কিন্তু তিনি তাতে সম্মত হননি।

গত আগস্ট মাসে বেটেল ঘোষণা দেন, স্থাপত্যবিদ ডেসটিনিকে বিয়ে করতে যাচ্ছেন তিনি। ২০১০ সাল থেকে তাদের মধ্যে দৈহিক সম্পর্ক গড়ে ওঠে। এ ব্যাপারে লস অ্যাঞ্জেলেস টাইমসকে বেটেল বলেন, ‘সে (ডেসটিনি) আমাকে জিজ্ঞাসা করে এবং আমি হ্যাঁ বলি।’

ইউরোপীয় কমিশনের বর্তমান প্রধান জেন ক্লদ জাঙ্কার ২০১৩ সালে লুক্সেমবার্গের প্রধানমন্ত্রীর পদ ছাড়েন। ওই বছর ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী হন বেটেল। উল্লেখ্য, লুক্সেমবার্গে সমকামী বিয়ে বৈধ।