খারাপ আচরনে বিবিসি থেকে বহিস্কার হলেন জেরেমি ক্লার্কসন

বিবিসির জনপ্রিয় অনুষ্ঠান ‘টপ গিয়ার’র ততধিক জনপ্রিয় উপস্থাপক জেরেমি ক্লার্কসনকে বহিষ্কার করেছে বিবিসি।

জনপ্রিয় এ উপস্থাপকের বিরুদ্ধে অভিযোগ তিনি অনুষ্ঠানটির প্রযোজকের সাথে নর্থ ইয়র্কশায়ারের একটি হোটেলে খারাপ ব্যাবহার করেছেন এবং তাকে ‘অলস আইরিশ’ বলে গালি দিয়েছেন। তার এ ধরনের আচরন বিবিসির কাছে গ্রহণযোগ্য নয় বলে জানিয়েছে বিবিসি।

বিবিসির মহাপরিচালক লর্ড হল তার চাকরিচ্যুতির আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন আজ। এ ঘোষণায় ক্লার্কসনের দীর্ঘ কর্মজীবন এবং বিপুল জনপ্রিয়তার জন্য ধন্যবাদ জানানো হবে। একই সাথে তাকে একথাও বলা হবে যে, তিনি প্রযোজকের সাথে যে আচরন করেছেন তা বিবিসি মানতে পারে না।

ক্লার্কসন বিবিসির সবচেয়ে জনপ্রিয় ও সবচেয়ে বেশি বেতনধারীদের একজন। ইয়র্কশায়ারের ওই হোটেলে প্রয়োজকের সাথে খাবার নিয়ে তার বাক বিতণ্ডা শুরু হয়। এই প্রযোজকও বিবিসির সর্বোচ্চ বেতনধারীদের একজন। হোটেলটিতে কোনো হট ফুড না থাকায় ক্লার্কসন বলেন যে, সারাদিনের শ্যুটিং করে হোটেলে এসে তিনি এই স্টিক এবং চিপস খেতে পারবেন না। হোটেলে খাওয়ার কিছই নেই। প্রযোজক নিজের দায়িত্ব ঠিকমত পালন করেন নি। ক্ষিপ্ত হয়ে তিনি প্রযোজকের সাথে শারীরিক সংঘর্ষে লিপ্ত হন বলেও উপস্থিত লোকজন দাবি করেছেন।

প্রসঙ্গত, টপ গিয়ার বিবিসির একটি অত্যন্ত জনপ্রিয় মোটর শো। এটি বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয়। শো’টির উপস্থাপক ক্লার্কসনও বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয়। কিন্তু হঠাৎ’ ক্লার্কসনকে এ বহিষ্কারের সিদ্ধান্ত শো’টির উপর নেতিবাচক প্রভাব পড়বে কিনা তা দে;খার অপেক্ষায় আছেন মানুষ। প্রাথমিকভাবে বিবিসি রেডিও ২ এর আরেক জনপ্রিয় উপস্থাপক ক্রিস ইভান্স এ শো’টির উপস্থাপনা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here