ইয়েমেনে আরো ১ সৌদি বিমান ভূপাতিত

সৌদি হামলায় বিধ্বস্ত আবাসিক এলাকায় বেঁচে যাওয়া মানুষদের খোঁজ করছে স্বজনরা

ইয়েমেনে পঞ্চম দিনের মতো বিমান হামলায় সৌদি আরবের একটি জঙ্গিবিমান ভূপাতিত করা হয়েছে। এদিকে দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী এডেনে অগ্রাভিযান অব্যাহত রেখেছে আনসারুল্লাহ যোদ্ধারা।

বিমানটি ভূপাতিত হয়েছে রাজধানী সানার ১৪০ কিলোমিটার পূর্বের মারিব শহরে। শহরটির রাডার স্থাপনা এবং ভূমি থেকে আকাশে নিক্ষেপকারী ক্ষেপণাস্ত্রের ঘাটিগুলোতে হামলার সময় বিমানটি ভূপাতিত হয়। এ নিয়ে আগ্রাসনের পঞ্চম দিনে সৌদি জোট মোট চারটি বিমান খোয়াল। এর মধ্যে দুইটি সৌদি আরবের এবং অপর একটি সংযুক্ত আরব আমিরাতের।

এদিকে, হুথি যোদ্ধারা বলেছে, আগামি কয়েক দিনে তারা সৌদি আরবকে হতবাক করে দেবে। আনসারুল্লাহ আন্দোলনের তথ্য কমিটির অন্যতম সদস্য নাসেরউদ্দিন আমের বলেন, এ অঞ্চলের মানচিত্র বদলে দিবে হুথি যোদ্ধারা।
সানার প্রেসিডেন্ট প্রাসাদসহ বেশ কয়েকটি লক্ষ্যবস্তুর ওপর নতুন করে সৌদি বিমান হামলা হয়েছে। রোববার গভীর রাতে শুরু হওয়া নতুন হামলা প্রায় নয় ঘণ্টা অব্যাহত ছিল। সৌদি জঙ্গিবিমানগুলো যে সব লক্ষ্যবস্তুতে হামলা করেছে তার মধ্যে হুথি যোদ্ধাদের এবং প্রেসিডেন্ট প্রাসাদের আশেপাশে রিপাবলিকান গার্ডের সেনা অবস্থানগুলো রয়েছে।

সেপ্টেম্বরে হুথি যোদ্ধারা সানার নিয়ন্ত্রণ দখল করে নেয় এবং ইয়েমেনের অন্যান্য এলাকায় এরই মধ্যে তাদের বিজয় ধারা অব্যাহত রয়েছে। এডেনে সেনাবাহিনীর সহায়তায় বিজয় অর্জন করছে হুথি যোদ্ধারা। এই বন্দর নগরীর কয়েকটি স্থাপনা এখনো দেশটির পলাতক এবং ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগতদের দখলে রয়েছে।

পূর্ব দিকে আরব সাগরের উপকুল থেকে নতুন অগ্রাভিযান করতে পেরেছে বীর হুথি যোদ্ধারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here