৬-০ গোলে গেতাফকে উড়িয়ে দিল বার্সা

46

লিওনেল মেসি-লুই সুয়ারেজ-নেইমারের দুর্দান্ত পারফর্মে স্পেনের লা লিগায় গোলউৎসব করেছে বার্সেলোনা। জোড়া গোল করেছেন মেসি ও সুয়ারেজ। এ সুবাদে গেতাফেকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কাতালানরা।

বার্সার মাঠ ন্যু কাম্পে বলতে গেলে অতিথি গেতাফেকে নিয়ে ছেলেখেলায় মেতেছিল মেসিরা। খেলার ৯ মিনিটে তাদের জালে বল পাঠিয়েছেন মেসি। ডি বক্সে উরুগুয়েন ফরোয়ার্ড লুই সুয়ারেজকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে বাঁ পায়ের জাদুকরী শটে গোলরক্ষককে বোকা বানান মেসি।

২৫ মিনিটে মেসির ক্রস থেকে ব্যবধান দ্বিগুণ করেছেন সুয়ারেজ। ৩ মিনিট পর তা ৩-০ তে উন্নীত করেছেন নেইমার। কিছুক্ষণ পর আবারও জালে বল জড়িয়েছে বার্সা। ৩০ মিনিটে নেইমারের ঠেলে দেওয়া বলে গোল করেছেন জাভি। ১০ মিনিট পর জাভির পাস থেকে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে পঞ্চম গোলটি করেছেন সুয়ারেজ। এই অর্ধে ৫ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে বার্সা।

বিশ্রামের পর একবার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে বার্সা। ৪৭ মিনিটে সতীর্থ সুয়ারেজের বাড়িয়ে দেওয়া পাস থেকে নিঁখুতশটে তা জালে জড়িয়েছেন ৪ বার ফিফা ব্যালন ডি’ও জয়ী মেসি। এর মাধ্যমে এ মৌসুমে লা লিগায় ৩৮টি গোল করেছেন তিনি। সঙ্গে একটি রেকর্ড গড়েছে মেসি-নেইমার-সুয়ারেজ। এই ত্রয়ী মিলে চলতি মৌসুমে বার্সার হয়ে করেছেন ১০২ গোল।

এমন জয়ে বিজয়ীর হাসি হাসতেই পারেন কোচ লুই এনরিক। কারণ এ জয়ে লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের (৭৯ পয়েন্ট) চেয়ে পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকার পাশাপাশি টানা ১০ ম্যাচে অপরাজিত রয়েছে তার দল। ৮৪ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে বার্সা।