সাকিবহীন কলকাতা নাইট রাইডার্সে জয়

67

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে চলে এসেছেন সাকিব আল হাসান। তাকে ছাড়া প্রথম ম্যাচে শনিবার রাতে মাঠে নামে কলকাতা নাইট রাইডার্স। অলরাউন্ডার আন্দ্রে রাসেলের অলরাউন্ডিং নৈপূণ্যে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৪ উইকেটের দারুণ এক জয় পেয়েছে গম্ভীরের দল।

টস জিতে পাঞ্জাবকে ব্যাট করতে আমন্ত্রণ জানান গম্ভীর। ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে পাঞ্জাব। ২৭ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসেন তারা। শেষ পর্যন্ত জর্জ বেইলির ৪৫ বলে করা ৬০ ও ম্যাক্সওয়েলের ২৬ বলে করা ৩৩ রানে ভর করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ কওে পাঞ্জাব। বল হাতে উমেশ যাদব ৩টি, মরনে মরকেল ও আন্দ্রে রাসেল ২টি করে উইকেট নেন।

১৫৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬০ রান তুলতেই প্রথম সারির পাঁচজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে কলকাতা। কিন্তু কলকাতা রাইট রাইডার্সের ত্রাণকর্তা হয়ে দেখা দেন আন্দ্রে রাসেল। ৯ চার ও ২ ছক্কায় মাত্র ৩৬ বলে তার করা ৬৬ রানে ভর করে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে কেকেআর। তিনি ছাড়াও ইউসুফ পাঠান ২৪ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। ১৭.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রান করে জয় নিশ্চিত করে কলকাতা। বল হাতে পাঞ্জাবের সন্দীপ শর্মা ৪টি উইকেট নেন।

বল হাতে ২ উইকেট ও ব্যাট হাতে ৬৬ রান সংগ্রহ করে ম্যাচ সেরা নির্বাচিত হন আন্দ্রে রাসেল।