দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না রুবেল

59

আগের দিন রাতে পেসার রুবেল হোসেনকে দলে রেখেই ঢাকা টেস্টের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু চোটের কারণে শেষ পর্যন্ত দল থেকে বাদ পড়লেন এই ডানহাতি পেসার। তাই বুধবার থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে খেলা হচ্ছে না রুবেলের। তাঁর জায়গায় দলে নেওয়া হয়েছে তরুণ পেসার আবুল হাসান রাজুকে।

বিসিবির অন্যতম নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এনটিভি অনলাইনকে বলেন, ‘বাঁ পায়ে ব্যথা পাওয়ার কারণে শেষ মুহূর্তে দল থেকে বাদ দেওয়া হয়েছে রুবেলকে। কারণ, এ অবস্থায় তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। তাই পেসার রাজুকে দলে নেওয়া হয়েছে।’

রুবেলের চোটের বিষয়ে জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম জানিয়েছেন, ‘রুবেলের এই চোট সারতে অন্তত তিন থেকে চার সপ্তহ সময় লাগবে। কয়েকদিনের মধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।’

এর আগে তিন টেস্ট খেলে তিন উইকেট পাওয়া রাজু পাকিস্তানের বিপক্ষে সিরিজের ওয়ানডে দলে থাকলেও খুলনা টেস্টের দলে ছিলেন না। রুবেলের চোট তাঁকে দলে ঢোকার সুযোগ করে দিয়েছে।

খুলনা টেস্টের তৃতীয় দিন ফিল্ডিং করার সময় পায়ে ব্যথা পান আলোচিত পেসার রুবেল। তাই চতুর্থ দিন তিনি বল করতে পারেননি।

প্রথম টেস্টে ২২ ওভার বল করে ৮২ রান দিয়ে কোনো উইকেট পাননি রুবেল। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে চার উইকেট পেয়েছিলেন। বিশ্বকাপে নিয়েছিলেন আট উইকেট।