Home > খেলা > ২০১৫ বিশ্বকাপে প্রথম

২০১৫ বিশ্বকাপে প্রথম

ccটস করতে নামলেন দুই দলের অধিনায়ক। আকাশে কয়েন নিক্ষেপ করলেন ব্রেন্ডন ম্যককুলাম আর হেড না টেল- বললেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। টস জিতে গেলেন ম্যাথিউজ। শুরু হয়ে গেল বিশ্বজয়ের বিশ্বযুদ্ধ বিশ্বকাপ ক্রিকেটের জমজমাট লড়াই।

চার বছরের প্রতীক্ষার অবসান হলো অবশেষে। যদিও শুরুতেই শুরুতেই বৃষ্টির বাগড়া। তবে খেলা শুরু করতে ৫ মিনিটের বেশি বিলম্ব হয়নি।

টসে জিতলেও স্বাগতিক নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান লঙ্কান দলপতি অ্যাঞ্জেলো ম্যাথিউজ। শুরুতেই ব্যাট হাতে মাঠে নামলেন দুই কিউই ওপেনার অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম ও মার্টিন গাপটিল। প্রথম বল করতে আসেন শ্রীলংকান পেসার নুয়ান কুলাসেকারা।

প্রথম বলটি করতে আসেন নুয়ান কুলাসেকারা। মোকাবেলা করেন মার্টিন গাপটিল। অফসাইডে লেংথি ডেলিভারিটিতে অবশ্য রান নেয়ার চেষ্টা করেননি তিনি। এর পরের বলটি হয়েছিল মারাত্মক ইনসুইংগার। তবে বিশ্বকাপের প্রথম রানটি এসেছে ওয়াইড থেকে। অফস্ট্যাম্পের অনেক বাইরে বল করে প্রথম রান হজম করে শ্রীলঙ্কা আর নিউজিল্যান্ডের খাতায় যোগ হয় প্রথম রান।

ব্যাট থেকে প্রথম রান নেন মার্টিণ গাপটিল। প্রথম ওভারের ৫ম বলে। স্ট্রাইকিং প্রান্তে এসে প্রথম বাউন্ডারির মার মারেন নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম।

এই ম্যাচের মধ্য দিয়ে শুরু হয়ে গেল দুই লঙ্কান কিংবদন্তী মাহেলা জয়াবর্ধনে আর কুমারা সাঙ্গাকারার বিশ্বকাপ এবং ওয়ানডেকে বিদায় জানানোর শেষ টুর্নামেন্ট।

ম্যাচটিতে আম্পায়ারের দায়িত্ব পালন করছেন দক্ষিণ আফ্রিকার মারিয়াস এরাসমাস এবং ইংল্যান্ডের নাইজেল লং

সূত্র: নয়াদিগন্ত