যেখানে ধোনিকে ছাড়িয়ে গেলেন মুশফিক

বাংলাদেশের ক্রিকেটে নির্ভরতার এক নাম মুশফিকুর রহিম। ব্যাট হাতে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য ইতিমধ্যে ‘রানমেশিন’ তকমাও পেয়ে গেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

শুধু ব্যাট হাতেই নয়, উইকেটের পেছনেও সমান উজ্জ্বল মুশফিক। তাই তো এবার অনন্য উচ্চতায় উঠে গেলেন বাংলাদেশের এই উইকেটরক্ষক। টি-টোয়েন্টি ক্রিকেটে ডিসমিসালের রেকর্ডে ভারত উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনিকে ছাড়িয়ে গেছেন মুশফিক।

ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে সর্বোচ্চ ডিসমিসালের তালিকায় এখন চতুর্থ স্থানে রয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক। শুক্রবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে খেলতে নেমে এই কীর্তি গড়েন মুশফিক।

পাকিস্তানের বিপক্ষে দুটি ডিসমিসাল করেন মুশফিক। প্রথমে মুস্তাফিজুর রহমানের বলে শহীদ আফ্রিদিকে গ্লাভসবন্দি করেন বাংলাদেশ উইকেটরক্ষক। এরপর আরাফাত সানীর বলে মুখতার আহমেদকে স্ট্যাম্পিং করেন মুশফিক।

ফলে তার মোট ডিসমিসাল সংখ্যা দাঁড়িয়েছে ৩৬টি। ধোনিরও সমান ৩৬টি ডিসমিসাল। তবে মুশফিকের চেয়ে ভারত উইকেটরক্ষক বেশি ম্যাচ খেলেছেন। মুশফিক খেলেছেন ৩৯টি আর ধোনি ৫০টি। ফলে ধোনির ওপরে থাকছে মুশফিকের নাম।

৫৬ ম্যাচে ৪৫টি ডিসমিসাল নিয়ে মুশফিকের ঠিক ওপরেই আছেন কুমার সাঙ্গাকারা। বর্তমানে পাকিস্তান দলের বাইরে থাকা কামরান আকমল ৫৪ ম্যাচে ৬০টি ডিসমিসাল নিয়ে তালিকার শীর্ষে আছেন। আর ৫১ ম্যাচে ৪৭টি ডিসমিসাল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দিনেশ রামদিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here