Home > খেলা > মাশরাফির বাজি অস্ট্রেলিয়ার পক্ষে

মাশরাফির বাজি অস্ট্রেলিয়ার পক্ষে

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ভারত। বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মাঠে গড়াবে ম্যাচটি। সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস ১ ও ৪।

 

বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-বাংলাদেশ। ওই ম্যাচে আম্পায়ারদের বিতর্কিত বেশ কয়েকটি সিদ্ধান্তের কারণে বাংলাদেশ হেরে যায়। ইংল্যান্ডের আম্পায়ার ইয়ান গোল্ড ও পাকিস্তানের আম্পায়ার আলিম দারের উদারতায় ভারত জয় পায়। পরবর্তীতে আইসিসি ও দুই আম্পায়ারের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে বাংলাদেশে। ভারত ও আইসিসি এক প্রকার শত্রু বনে যায় ষোলো কোটি বাংলাদেশির। তাই কালকের ম্যাচে বাংলাদেশের অধিকাংশ ক্রিকেট ভক্ত যে অস্ট্রেলিয়ার জয় চাইবেন সে বিষয়টি বলার অপেক্ষা রাখে না।

 

শুধু ক্রিকেট ভক্ত কেন? বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও জয় চাইছেন অস্ট্রেলিয়ার। অস্ট্রেলিয়ার জয়ের ব্যাপারে এবং বিশ্বকাপের শিরোপা ঘরে তোলার ক্ষেত্রে মাশরাফি ক্লার্ক বাহিনীকেই এগিয়ে রাখছেন।

 

দ্বিতীয় সেমিফাইনালে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে কোন দলের সম্ভাবনা বেশি বলে মনে করেন আর বিশ্বকাপ জয়ের সম্ভাবনা কাদের বেশি? এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘বলা খুব কঠিন। কারণ, সেরা দলগুলোই সেমিফাইনালে ওঠেছে। তবে ফাইনালে ওঠা ও বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে অস্ট্রেলিয়ার সম্ভাবনাই বেশি দেখছি। কারণ, তাদের ঘরের মাঠে খেলা। তার উপর দলটাও বেশ ব্যালান্সড।’