Home > খেলা > মাশরাফিদের টি২০ দলে নতুন চমক

মাশরাফিদের টি২০ দলে নতুন চমক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। দীর্ঘদিন পর দলে ফিরেছেন অফ স্পিনার সোহাগ গাজী। চোট কাটিয়ে টি-টোয়েন্টি দলে ফিরেছেন পেসার রুবেল হোসেন। আর প্রথমবারের মতো এই সংস্করণের দলে এসেছেন জুবায়ের হোসেন। কোনো পর্যায়ের টি-টোয়েন্টিতেই খেলা হয়নি এই তরুণ লেগ স্পিনারের।

বুধবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৪ সদস্যের দলটি প্রকাশ করে। গত বছরের এপ্রিলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন সোহাগ। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে তাকে নিষিদ্ধ করেছিল আইসিসি। অ্যাকশন শুধরে দীর্ঘদিন পর দলে ফিরলেন তিনি।

বাংলাদেশের এই দলে নেই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও পেসার তাসকিন আহমেদ। চোটের কারণে তাদের দলে জায়গা হয়নি। দলে স্থান পাননি পেসার আবুল হাসান রাজুও। এই তিনজনই গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি দলে ছিলেন। বাংলাদেশ দলে উল্লেখযোগ্য দিক তিনজন বিশেষজ্ঞ স্পিনার। তারা হলেন অফ স্পিনার সোহাগ গাজী, বাঁহাতি স্পিনার আরাফাত সানি ও লেগস্পিনার জুবায়ের হোসেন।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, রনি তালুকদার, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, জুবায়ের হোসেন, সোহাগ গাজী, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।