বিশ্বকাপ ক্রিকেট, শূভ সূচনা নিউজিল্যান্ডের

cricketকোরি এন্ডারসন, ব্রান্ডন ম্যাককুলাম ও কেন উইলিয়ামসনের দৃঢ় ব্যাটিংয়ের উপর ভর করে একাদশ বিশ্বকাপে ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে ঘরের মাঠে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচেই জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। শ্রীলংকাকে ৯৮ রানে হারিয়েছে কিউইরা। জয়ের জন্য ৩৩২ রানের লক্ষ্যে খেলতে নেমে শ্রীংলকা ৪৬.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে শ্রীলংকা ২৩৩ রান সংগ্রহ করতে সক্ষম হয়। ইনিংসের প্রথম দিকে শ্রীলংকার বোলারদের তুলোধুনো করে দলের রানের চাকাকে সচল করেন ম্যাককুলাম। অার শেষের দিকে তাণ্ডব চালিয়েছেন এন্ডারসন। এন্ডারসন ৪৬ বলে ৮ চার ও ২ ছক্কায় করেন ৭৫ রান। অার ম্যাককুলাম ৪৯ বলে ১০ চার ও ১ ছক্কায় করেন ৬৫ রান। আর উইলিয়ামসনের সংগ্রহ ৬৫ বলে ৫৭ রান। উদ্বোধনী ব্যাটসম্যান গুপতিল করে ৬২ বলে ৪৯ রান। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৩৩১ রান। শ্রীলংকার পক্ষে ২টি করে উইকেট নেন মেন্ডিস ও সুরাঙ্গা লাকমাল। আর হেরাথ ও কুলাসেকারা নেন ১টি করে উইকেট।

টসে জিতে শ্রীলংকার ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়াটা যে ভুল ছিল তা হারের মধ্য দিয়েই প্রমাণিত হয়েছে। আর এ সুযোগ যথার্থভাবেই কাজে লাগিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। কিউই ব্যাটসম্যানদের কাছে ব্যাপক ধরাশায়ী হয়েছে শ্রীলংকার শীর্ষ সারির বোলার নুয়ান কুলাসেকারা ও লাসিথ মালিঙ্গা। কুলাসেকারা ৮ ওভারে দিয়েছেন ৭৮ রান। আর গোড়ালির ইনজুরি ফেরত মালিঙ্গা ১০ ওভারে কোনো উইকেট না নিয়ে দিয়েছেন ৮৪ রান। অথচ এ দুই বোলারের উপরই ভরসা রেখেছিল শ্রীলংকা।

এদিকে, জয়ের জন্য ৩৩২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলংকার শুরুটা যে খারাপ হয়েছিল তা নয়। উদ্বোধনী ব্যাটসম্যান থিরিমান্নে করেন ৬৫ রান আর দিলশান করেন ২৪ রান। দিলশান আউট হয়ে যাওয়ার পর মাঠে নেমেছিলেন কুমারা সাঙ্গাকারা। সাঙ্গাকারা করেন ৩৯ রান আর ম্যাথিউসের সংগ্রহ ছিল ৪৬ রান।

সূত্র: বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here