পাকিস্তানি মিডিয়ায় বাংলাদেশের জয়ের খবর

বাংলাদেশের কাছে ৩-০ ব্যবধানে সিরিজ হারার খবরটি পাকিস্তানের বেশিরভাগ সংবাদ মাধ্যমেই গুরুত্বে সঙ্গে ছাপা হয়েছে।

ওই পরাজয়ের পর, বুধবার পাকিস্তানের পার্লামেন্টে সেদেশের ক্রিকেটের যে সমালোচনা করা হয়, সেই সংবাদটিও গুরুত্বের সঙ্গে রয়েছে সবগুলো কাগজে।

ডন শিরোনাম করেছে, ‘৩-০: বাংলাদেশ ইনফ্লিক্ট হিস্টোরিক হোয়াইটওয়াশ অন হেল্পলেস পাকিস্তান’। সেখানে বলা হয়েছে, ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকারের প্রথম সেঞ্চুরি হতাশ পাকিস্তানকে আট উইকেটে বিধ্বস্ত করেছে।

তাদের আরেকটি সংবাদের শিরোনাম ‘গিভ নিউ টিম, আজমল সাম টাইম টু সেটল: মেসবাহ’। টেস্ট টিমের অধিনায়ক মেসবাহ উল হকের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, পাকিস্তানের ভক্তদের তিনি ধৈর্য ধরার অনুরোধ জানিয়েছেন। এই পরাজয় দলের পরিবর্তনে প্রভাব রাখবে বলেও তিনি মন্তব্য করেছেন।

জঙ গ্রুপের ইংরেজি ভাষার প্রকাশনা, ইন্টারন্যাশনাল দি নিউজ জানিয়েছে, পাকিস্তানের ওয়ানডে সিরিজ পরাজয় সেদেশের জাতীয় সংসদে ক্ষোভ তৈরি করেছে। বুধবার পার্লামেন্টের সরকার ও বিরোধী দলীয় সংসদ সদস্যরা তীব্র সমালোচনা করেন এবং পিসিবিতে পরিবর্তন আনার দাবি জানিয়েছেন।

সংসদে পিএমএল-এন সাংসদ শেখ রোহিল আসগর বিষয়টি উত্থাপন করে বলেন, যারা ক্রিকেট বিষয়ক বিষয়গুলো দেখভাল করেন, তাদের আরো দক্ষ হওয়া উচিত। পিসিবিতে নতুন একটি নির্বাচক কমিটি এবং ওয়ানডেতে নতুন একজন অধিনায়ক নির্বাচন করার জন্য তিনি দাবি জানান।

দি এক্সপ্রেস ট্রিবিউন লিখেছে, ‘বাংলাদেশ হিউমিলিয়েট পাকিস্তান উইথ এ ৩-০ হোয়াইটওয়াশ’। যেখানে বলা হয়েছে, স্বাগতিক বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে নাস্তানাবুদ হয়েছে পাকিস্তান।

অনেকটা একই শিরোনাম করেছে ডেইলি টাইমস। তারা লিখেছে, ‘৩-০ ভিক্টরি। বাংলাদেশ হিউমিলিয়েট পাকিস্তান ইন হিস্টোরিক সিরিজ হোয়াইটওয়াশ’।

পাকিস্তান টুডে লিখেছে, ‘রেস্ট ইন পিস পাকিস্তান ক্রিকেট’। দেশটির পার্লামেন্টে পাকিস্তানি ক্রিকেটের সমালোচনার সংবাদও রয়েছে সেখানে।

দি ন্যাশন লিখেছে, ‘হিউমিলিয়েশন কমপ্লিটস উইথ হোয়াইটওয়াশ’। বিবিসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here