Home > খেলা > তামিমের বিদায় : বিরতির পর খেলা শুরু

তামিমের বিদায় : বিরতির পর খেলা শুরু

দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। লাঞ্চ বিরতির আগ অবধি ৩০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ছিল ৬০ রান। বিরতির পর বাংলাদেশের সংগ্রহ ৬৪ এক উইকেটে।

সর্বশেষ আউট হয়েছেন তামিম ইকবাল (২৫)। ব্যাট করছেন ইমরুল কায়েস (৩৬) ও মুমিনুল হক (২)।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে ধীরে স্থীরভাবেই শুরু করেছিলেন ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। কিন্তু ২৭ ওভারে জুটি ভেঙে দিয়েছেন ইয়াসির শাহ। তার বলে ক্যাচ আউট হয়েছেন তামিম (২৪)।

সফরে এরই মধ্যে স্বাগতিক বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। হেরেছে একমাত্র টোয়েন্টি২০ ম্যাচেও।

জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টোয়েন্টি২০ ম্যাচ খেললেও টেস্ট ক্যাপ পাননি সৌম্য সরকার। অপেক্ষার পালা শেষ, পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে খুলনায় টেস্ট অভিষেক হয়েছে সৌম্যর। এ ছাড়া সাদা পোশাকে প্রথমবারের মতো বাংলাদেশ দলের হয়ে খেলছেন মোহাম্মদ শহীদ। ওয়ানডে ও টোয়েন্টি২০-তে মাশরাফি বিন মর্তুজা অধিনায়কত্ব করলেও টেস্টে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, শুভাগত হোম, তাইজুল ইসলাম, রুবেল হোসেন ও মোহাম্মদ শহীদ।

পাকিস্তান দল : মিসবাহ উল হক (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, সামি আসলাম, আজহার আলী, ইউনিস খান, আসাদ শফিক, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, ইয়াসির শাহ, জুনায়েদ খান ও জুলফিকার বাবর।