এল ক্ল্যাসিকোয় রিয়ালকে হারাল বার্সা

ফুটবলের সবচেয়ে মর্যাদাকর এবং সেরা লড়াই এল ক্ল্যাসিকো। শিরোপা নির্ধারণ হোক না হোক- ক্ল্যাসিকো মানেই উত্তেজনা আর বারুদে ঠাসা একটি ফুটবল ম্যাচ। যেটি দেখার জন্য সারা বিশ্বের কোটি কোটি ফুটবলপ্রেমী অপেক্ষায় থাকেন। এবারও যেমনটি ঘটলো।

গতকালের বছরের প্রথম এই এল ক্ল্যাসিকো হলো ন্যু ক্যাম্পে। আর তাতে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারাল বার্সেলোনা।

গ্যালারিতে উপস্থিত ছিল ৯৮ হাজার ৭৬০ দর্শক। এমন ম্যাচে বার্সেলোনার পক্ষে গোল দুটি করেন জেরেমে ম্যাথ্যু এবং লুইস সুয়ারেজ।
রিয়াল মাদ্রিদের পক্ষে একমাত্র গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

ম্যাচের ১৯ মিনিটেই স্বাগতিকদের এগিয়ে দেন জেরেমে ম্যাথ্যু। এ সময় ফ্রি কিক পেয়েছিলো বার্সেলোনা। শট নেন মেসি। তার দুর্দান্ত শটটিকেই হেড করে রিয়াল মাদ্রিদের জালে জড়িয়ে দেন ম্যাথ্যু।

১ মিনিটের মধ্যেই রিয়াল মাদ্রিদকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনালদো। করিম বেনজেমার পাস পেয়ে বক্সের মাঝামাঝি জায়গা থেকে ডান পায়ের শট নেন রোনালদো। সেটিই জড়িয়ে যায় বার্সার জালে।

৫৬ মিনিটে বার্সা সমর্থকদের বিজয়ের আনন্দে ভাসান লুইস সুয়ারেজ। মাঝ মাঠ থেকে লম্বা পাস নেন দানি আরভেজ। বক্সের কোনায় সেটাই নিয়ন্ত্রনে নেন সুয়ারেজ। রিয়াল ডিফেন্ডার পেপে এবং রামোসকে কাটিয়ে ডান পায়ের কোনাকুনি শট নেন সুয়ারেজ। ক্যাসিয়াসকে বোকা বানিয়ে বলটি জড়িয়ে যায় মাদ্রিদের জালে।

এই জয়ে স্প্যানিশ লা লিগায় রিয়ালের চেয়ে ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল বার্সেলোনা। ২৮ ম্যাচ শেষে এখন তাদের পয়েন্ট ৬৮। সমান ম্যাচে রিয়ালের অর্জন ৬৪ পয়েন্ট।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here