প্রেসক্লাবে সাংবাদিকদের পাল্টাপাল্টি সমাবেশ ঘোষণা: সংঘাতের আশঙ্কা

31

জাতীয় প্রেসক্লাবে ভোটাবিহীন নবগঠিত কমিটি নিয়ে চরম অস্থিরতা ও থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বৃহস্পতিবার (৪ জুন) প্রেসক্লাব প্রাঙ্গনে দুইপক্ষের পাল্টাপাল্টি সমাবেশ ঘোষণায় পরিস্থিতি আরো নাজুকের দিকে যাচ্ছে। এমনকি গত ৫ জানুয়ারির মতো জাতীয় প্রেসক্লাবে বহিরাগতদের হামলার আশঙ্কাও করেছেন কেউকেউ।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি শওকত মাহমুদ গত সোমবার ‘জাতীয় প্রেসক্লাব দখলদারিত্বের বিরুদ্ধে’ বৃহস্পতিবার সকাল ১১ টায় সমাবেশের ঘোষণা দেন। সেই অনুযায়ী তারা সমাবেশের প্রস্তুতিও নিয়েছেন।

এদিকে, আওয়ামী লীগ পন্থী ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পদক কুদ্দুস আফ্রাদ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় ফেসবুক স্টাটাসে জাতীয় প্রেসক্লাবে ‘ফোরাম সভা‘ করার ঘোষণা দিয়েছেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে প্রেসক্লাব প্রাঙ্গনে থাকার জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

দুই পক্ষের এই পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণায় সংঘাতের আশঙ্কা করেছেন অনেকই।

শওকত মাহমুদ জানান, বৃহস্পতিবার তাদের পূর্বাঘষিত কর্মসূচি যথাসময় পালিত হবে। প্রেসক্লাব দখলদারিত্বের বিরুদ্ধে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি বলেন, ‘গণতন্ত্রের ঐতিহ্যের ধারক জাতীয় প্রেসক্লাব আজ চক্রান্তে আক্রান্ত। দ্বিবার্ষিক সাধারণ সভার নাম করে একশ্রেণির সাংবাদিক অবৈধভাবে কমিটি গঠন করেছে। তারা এখন রুম দখল করে বসে আছে। এদের দখলদারিত্বের বিরুদ্ধে আগামীকাল কর্মসূচি ঘোষণা করা হবে।’