আমি দেশে ফিরে যেতে চাইঃ সালাহ উদ্দিন

25

দেশেই ফিরে আসতে চাচ্ছেন ভারতের শিলংয়ে চিকিৎসাধীন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। আজ সোমবার তার সিটিস্ক্যান শেষে তিনি সাংবাদিকদের কাছে এ কথা বলেন। সালাহ উদ্দিন এসময় সাংবাদিকদের বলেন, আমাকে চোখ বাধা অবস্থায় এখানে ফেলে রেখে গেছে। আমি কোনো দাগী আসামি নয়। আমি দেশে ফিরে যেতে চাই। অথচ সরকার আমার বিরুদ্ধে ইন্টারপোলের রেড এ্যালার্ট জারি করেছে। এটা ঠিক করেনি। আমি বাংলাদেশের একজন রাজনীতিবিদ।

এসময় সাংবাদিকদের বেশ কয়েকটি প্রশ্নে তিনি বলেন, হাত,পা ও কান বাঁধা অবস্থায় আমাকে ফেলে রাখা হয়। পরে স্থানীয়দের অনুরোধ করলে তারা পুলিশকে খবর দেয়। সেখান থেকে আমাকে থানায় নিয়ে যাওয়া হয়। তিনি বলেন, প্রায় ১২ থেকে ১৪ ঘন্টা জার্নি করার পর এখানে ফেলে রাখা হয়। গাড়িতে কোন কথাবার্তা শুনেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ওরা আমার কানও বেঁধে রাখে। তাই কোন ধরণের কথা শুনতে পারিনি।

দেশে ফেরা প্রসঙ্গে তিনি উত্তেজিত হয়ে বলেন, কেন দেশে ফিরবো না। বাংলাদেশ আমার দেশ। শরীরের অবস্থা জানাতে গিয়ে সালাহউদ্দিন আহমেদ বলেন, খুবই অসুস্থ হয়ে আছি। অনেককিছু ঠিকমতো করতে পারছি না। এদিকে আইনী লড়াই প্রসঙ্গে তিনি বলেন, কিছুক্সনের মধ্যে স্ত্রী আসছেন। তার সঙ্গে আলাপ করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এদিকে স্বামীকে দেখতে কয়েক ঘন্টার মধ্যে শিলংয়ে আসছেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের স্ত্রী সাবেক এমপি হাসিনা আহমেদ। কলকাতা থেকে জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি গোহাটি আসবেন। সেখান থেকে বাইরোডে শিলং এসে পোঁছাবেন। আনুমানিক সাড়ে তিনটা থেকে চারটার মধ্যে তিনি হাসপাতালে আসবেন বলে জানিয়েছেন সালাহউদ্দিনের আত্মীয়রা। এদিকে অসুস্থ সালাহউদ্দিনের স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ মেডিকেল বোর্ড গঠন করা হবে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।