Home > বাছাইকৃত > হামলাকারী পুলিশ সাময়িক বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

হামলাকারী পুলিশ সাময়িক বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

বর্ষবরণের দিন নারী লাঞ্ছনাকারীদের বিচার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় পুলিশের নায়েক মো. আনিসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

সোমবার (১১ মে) বিকেলে পুলিশের মিডিয়া বিভাগের উপ-কমিশনার (ডিসি) এস এম জাহাঙ্গীর আলম সরকার সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এ ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম কাজ করবে। তদন্ত কমিটির প্রধান হলেন- ডিএমপির যুগ্ম কমিশনার (লজিস্টিক অ্যান্ড প্রকিউরমেন্ট) ওয়াই এম বেলালুর রহমান, মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) কৃষ্ণপদ রায় এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসমা সিদ্দিকা মিলি।

কমিটিকে আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে উপ-কমিশনার (ডিসি) এস এম জাহাঙ্গীর আলম জানান, নারী লাঞ্ছনাকারীদের বিচারের দাবিতে ডিএমপি কার্যালয় ঘেরাও করতে আসা আন্দোলনকারীদের লাঠিপেটার ঘটনায় নায়েব আনিসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি মিরপুর পিওএম এ (পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট) কতর্ব্যরত ছিলেন। রোববার অতিরিক্ত ফোর্সের সঙ্গে তাকে আনা হয়েছিল।

বর্ষবরণের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারী লাঞ্ছনাকারীদের বিচারের দাবিতে রোববার (১০ মে) দুপুরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কার্যালয় ঘেরাও করতে যান ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। এ সময় পুলিশ তাদের ওপরই লাঠিচার্জ ও হামলা চালায়। এ সময় পুরুষ পুলিশের লাথি-ঘুষি খেয়ে কয়েকজন ছাত্রীকে রাস্তায় পড়ে থাকতে দেখা যায়।