Home > বাছাইকৃত > স্বাভাবিক রাজনীতি করার গ্যারান্টি চাই -বিএনপি

স্বাভাবিক রাজনীতি করার গ্যারান্টি চাই -বিএনপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের দেয়া বক্তব্য অনুযায়ী সরকারের কাছে স্বাভাবিক রাজনীতি করার গ্যারান্টি চেয়েছে বিএনপি।

শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এই গ্যারান্টি চান।

‘বিএনপি একটি গণতান্ত্রিক দল। তারা রাজনীতি করবে নির্বিঘ্নে-’ সৈয়দ আশরাফুলের এই বক্তব্য উল্লেখ করে রিপন বলেন, ‘ এটাই হওয়ার কথা ছিল। কিন্তু বিএনপিকে দূর্বল করার জন্য নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে তাদের কারাগারে বন্দি করে রাখা হয়েছে।’

তিনি বলেন, ‘প্রকৃতপক্ষে বিএনপি এতে দূর্বল হবে না। বরং সরকারের প্রতি জনগণের ক্ষোভ আরো বাড়বে।’

স্বাভাবিক রাজনীতির গ্যারান্টি চেয়ে এসময় সরকারের কাছে তিনি দু’টি দাবি তুলে ধরেন।

প্রথম দাবি হচ্ছে আটক বিএনপি নেতাদের মুক্তি দান। দ্বিতীয়ত: তাদের নামে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার করা।

নানা ইস্যুতে একটি কার্যকর সংলাপের দাবি জানিয়ে সরকারের কাছে বিএনপির এই নেতা বলেন, ‘দেশের গণতন্ত্র ও নির্বাচন কমিশনকে কিভাবে শক্তিশালী করা যায় তার জন্য সংলাপ করতে আমরা আগেও আহ্বান জানিয়েছিলাম,এবারও আমরা জাতীয় ইস্যুগুলো নিয়ে সংলাপে বসার জন্য সরকারকে আহ্বান জানাচ্ছি।’

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমদ তালুকদার, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমসান শামীম, আসাদুল করিম শাহীন এসময় উপস্থিত ছিলেন।