Home > বাছাইকৃত > সোনাগাজীতে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা

সোনাগাজীতে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা

ফেনীর সোনাগাজীতে আজিজুল হক (২৫) নামে এক যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। গতকাল সোমবার রাত ১০টার দিকে উপজেলার সদর ইউনিয়নের সোনাপুর বাজারে এ ঘটনা ঘটে। একই ঘটনায় স্বপন ও হুমায়ূন নামে আরো দুজন গুলিবদ্ধি হয়েছে। পুলিশ একজনকে আটক করেছে।
পুলিশ ও দলীয় সূত্র জানায়, গতকাল রাত ৯টার দিকে যুবলীগ কর্মী আজিজুলসহ কয়েকজন কর্মী সোনাগাজী সদর ইউনিয়নের সোনাপুর বাজার এলাকায় বসে কথা বলছিলেন। এ সময় কয়েকজন দুর্বৃত্ত খুব কাছ থেকে গুলিবর্ষণ করে। এতে তিনজন আহত হয়। মারাত্মক আহত অবস্থায় আজিজুলকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফেনী সদর হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন। আহত হুমায়ূনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ও স্বপনকে ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত আজিজ স্থানীয়ভাবে ফেনী-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর অনুসারী যুবলীগ কর্মী বলে পরিচিত ছিলেন। যে এলাকায় ঘটনা ঘটে সেটি ফেনী-৩ আসনের স্বতন্ত্র এমপি রহিমউল্যাহ অধ্যুষিত এলাকা বলে পরিচিত। এ ঘটনার জন্য দলের পক্ষ থেকে রহিমউল্যাহ ও তাঁর লোকজনকে দায়ী করা হয়। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন বলেন, রহিম উল্যাহর লোকজন পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। আমিরাবাদ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসাধারণ সম্পাদক জহিরুল আলম বলেন, ‘আমাদের কর্মীরা সাংগঠনিক কাজে সেখানে গেলে রহিমের ক্যাডাররা হামলা চালিয়ে এ ঘটনা ঘটায়।’ সোনাগাজী থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) নবির হোসেন বলেন, এ ঘটনায় জড়িতদের ধরতে চেষ্টা চালাচ্ছে পুলিশ। সোনাপুর বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও তিনি জানান। এদিকে এ ব্যাপারে এমপি রহিম উল্যাহর বক্তব্য জানতে মোবাইল ফোনে চেষ্টা করা হলেও পাওয়া যায়নি। রাতে এ ঘটনার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।